ডাকটিকিটে ছবি, উপহার দীপিকাকে

আরও পড়ুন :

earthমাস দুই আগে এ শহরে শ্যুট করে গিয়েছেন দীপিকা পাড়ুকোন। বৃহস্পতিবার আবার তিনি ফিরলেন শহরে। প্রথম বার এসেছিলেন সুজিত সরকারের ‘পিকু’র জন্য। এ বার এসেছেন ইমতিয়াজ আলির ‘তমাশা’র শ্যুটিং করতে। শহরে চার দিন শ্যুটিং করে মঙ্গলবার আবার ফেরত যাবেন কলকাতা থেকে। তবে শ্যুটিং ছাড়াও কলকাতায় তাঁর জন্য অপেক্ষা করেছিল নতুন এক চমক। শ্যুটিংয়ের মাঝেই তাঁর ছবি দেওয়া ডাকটিকিট প্রকাশিত হল এ বার। শনিবার রাতে জিপিও-র সামনে শ্যুটিং করার সময় তাঁর কাছে পৌঁছে দেওয়া হল ১২টি ডাকটিকিট। যেটা তিনি ইচ্ছে করলেই কাউকে উপহার দিতে পারেন। পাঁচ টাকা মূল্যের ওই ডাকটিকিটে চিঠিও পাঠানো যাবে। পরিচালক ইমতিয়াজ আলিকেও দেওয়া হয় ইমতিয়াজের মুখের ছবি দেওয়া ডাকটিকিট।

এর আগে ইমতিয়াজ শ্যুট করেছেন কলকাতায়। ‘লভ আজকাল’ আর ‘হাইওয়ে’র শ্যুটিংয়ের পরে এ শহরে আবার তিনি ফিরছেন ‘তমাশা’ নিয়ে। ছবিতে রণবীর এক ভবঘুরের চরিত্রে। নানা জায়গায় ঘুরে ঘুরে তিনি ‘তমাশা’ দেখিয়ে বেড়ান। আর দীপিকা থাকছেন কমিক্স-পাগল এক মেয়ের চরিত্রে। এক দিন তাদের দেখা হয়। তার পরে এরা দু’জন মিলে বেরিয়ে পড়ে এক অন্য অ্যাডভেঞ্চারের নেশায়। তবে ছবির প্লট নিয়ে এখনই কেউ মুখ খুলতে নারাজ। কিন্তু ইন্টারনেটে ইতিমধ্যেই দীপিকা-রণবীরের শ্যুটিংয়ের কিছু দৃশ্য ফাঁস হয়ে গিয়েছে। দীপিকার সাদা লেস-এর পোশাক আর মাথায় ফুলের মুকুট পরা এক ছবি তুমুল হইচই ফেলে দিয়েছে। একটা ফাঁস হয়ে যাওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে রণবীরকে দীপিকার সঙ্গে ‘নাগিন’ নাচ করতে। এবং যাঁরাই এই ভিডিয়ো দেখেছেন তাঁদের সবারই মত, দীপিকা-রণবীরের বাস্তব জীবনে ব্রেক আপ হয়ে থাকলেও পর্দায় তাঁদের রসায়ন কিন্তু দেখার মতো। ব্রেক আপের পরেই তাঁরা শ্যুটিং করেছিলেন ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’তে। বক্স অফিসে সুপারহিট হওয়ার পরে আবার তাঁরা ফিরে আসছেন এই ছবিতে। ছবিটি মুক্তি পাবে ডিসেম্বরে।

রণবীর-দীপিকা ইতিমধ্যেই ছবির শ্যুটিংয়ের জন্য ফ্রান্সের কর্সিকাতে গিয়েছেন। এ ছাড়াও শ্যুটিং হয়েছে সিমলাতে। কিন্তু হঠাৎ দীপিকা কলকাতায় শ্যুট করতে কেন এলেন, এ নিয়ে অনেকেরই কৌতূহলের শেষ নেই। ‘পিকু’তে না হয় গল্পটা এক বাঙালি মেয়েকে কেন্দ্র করে। কিন্তু ‘তমাশা’ ছবিতে দীপিকা হঠাৎ কলকাতায় এলেন কেন? সূত্রের খবর অনুযায়ী, “চিত্রনাট্যে দীপিকা হলেন কলকাতার মেয়ে। কিন্তু তিনি বাঙালি নন। তাঁর নাম তারা। কিছু দিন কলকাতার বাইরে থাকার পরে শহরে ফিরেছেন।” আর শহরে ফিরে আসার পরের অংশগুলো শ্যুট করতেই দীপিকা ঘাঁটি গেড়েছেন কলকাতায়। মোট চার দিন শ্যুটিং করার কথা। প্রথম দিন শ্যুটিং করেছেন এয়ারপোর্টে। তার পর গঙ্গাবক্ষে। শনিবার সারা দিন শ্যুটিং করেছেন শহরের নানা জায়গায়। কখনও টাউন হলের সামনে, কখনও বা ডালহৌসি চত্বরে।

তবে শ্যুটিংয়ের বেশির ভাগ অংশই এ আর রহমানের সুর করা একটা গানকে কেন্দ্র করে। গঙ্গার বুকে সেই গানের শ্যুটিং করেছেন শুক্রবার।

শনিবার রাতে জিপিও-র সামনে আবার শ্যুটিং করলেন তিনি। কিন্তু আফসোস, রণবীর কলকাতায় ‘বরফি’র শ্যুটিং করলেও শহর তাঁর ‘তমাশা’ দেখতে পাবে না। কারণ চিত্রনাট্যে রণবীরের কোনও অংশের শ্যুটিংই এ শহরে নেই।

সমস্যা এখন একটাই। ছবিতে দীপিকার বাড়ি হিসেবে যেটা দেখানো হবে, তার খোঁজ মেলেনি। পরিচালক নিজেই না কি শনিবার রাত পর্যন্ত খুঁজে বেড়িয়েছেন মনের মতো বাড়ি।

আরো সংবাদ পড়ুন

Next Post

Discussion about this post

সর্বশেষ

লেখা পাঠানোর নিয়মাবলী

সম্পাদকীয়, উপ-সম্পাদকীয়, ফিচার, প্রতিবেদন, প্রবন্ধ, উপন্যাস, গল্প, কবিতা সহ সমসাময়িক যে কোন বিষয়ের ‍উপর লিখা পাঠাতে পারেন।

artical
@earthnews24.com

বিঃদ্রঃ- এই মেইলে ব্যাতিত অন্য কোন মেইলে লিখা পাঠালে প্রকাশ হবেনা। এবং এই মেইলে পাঠানো কোন নিউজও প্রকাশ হবেনা। এবং প্রতিবেদন এর ক্ষেত্রে কোন অভিযোগ থাকলে যথাযথ প্রমাণ সহকারে পাঠাতে হবে। – সম্পাদক

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১