রাহানের অধিনায়কত্বে জিম্বাবুয়ে সফর ভারতের।

আরও পড়ুন :

জিম্বাবুয়ে সফরের জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই। এ দিন দিল্লিতে নির্বাচক কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় এই সফরে দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে। কয়েক জন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়। এঁদের মধ্যে রয়েছেন ধোনি, কোহলি, রোহিত, রায়না, শিখর ধবন, অশ্বিন এবং উমেশ যাদব। পাশাপাশি, দলে ফিরিয়ে আনা হয়েছে  মনোজ তিওয়ারি, হরভজন সিংহ এবং রবিন উথাপ্পাকে। একমাত্র সন্দীপ শর্মাই জাতীয় দলের নতুন মুখ।

নির্বাচক কমিটির চেয়ারম্যান সন্দীপ পাটিল বলেন, “শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়া সিরিজের কথা মাথায় রেখেই সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

দীর্ঘ চার বছর পর এক দিনের দলে সুযোগ পেলেন হরভজন। পাটিল জানান, হরভজনের সাম্প্রতিক পারফরম্যান্স বিচার করেই এই সফরে সুযোগ দেওয়া হয়েছে। অন্য দিকে, দীর্ঘ দিন দলের বাইরে থাকার পর এই সফরে নিজেকে প্রামাণ করার সুযোগ পেলেন উথাপ্পা।

রাহানের নতুন দায়িত্ব সম্পর্কে পাটিল বলেন, “ভারতের অন্যতম ধারাবাহিক ব্যাটসম্যান সে। এক জন ব্যাটসম্যানের বাইরে তার অন্য সম্ভাবনাময় দিকগুলিও খতিয়ে দেখা হচ্ছে। সে কারণেই তাকে এই সুযোগ দেওয়া হয়েছে।”

আগামী ১০ জুলাই জিম্বাবোয়ের বিরুদ্ধে নামবে ভারতীয় দল। হারারেতে তিনটি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টি খেলবে ভারত।

একনজরে দেখে নেওয়া যাক জিম্বাবুয় সফরে ভারতীয় টিমে কে কে রয়েছে:

অধিনায়ক অজিঙ্ক রাহানে, মুরলী বিজয়, অম্বাতি রায়ুডু, মনোজ তিওয়ারি, কেদার যাদব, রবিন উথাপ্পা, মনীশ পাণ্ডে, হরভজন সিংহ, অক্ষর পটেল, কর্ণ শর্মা, ধবল কুলকার্নি, স্টুয়ার্ট বিনি, ভুবনেশ্বর কুমার, মোহিত শর্মা এবং সন্দীপ শর্মা।

এদিকে, জুলাই মাসে জাতীয় দলের কোচ হিসেবে অভিষেক হতে চলেছে রাহুল দ্রাবিড়ের৷ সোমবার জিম্বাবুয়ে সফরের পাশাপাশি ভারতীয় এ দলও ঘোষণা করা হয়৷ আগামি ২২শে জুলাই থেকে চেন্নাইয়ে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দুটি চারদিনের ম্যাচ খেলবে ভারতীয় এ দল৷ সেই দলের অধিনায়ক হয়েছেন চেতেশ্বর পূজারা৷ ভারতীয় এ দলের কোচ হিসেবে প্রথম সিরিজ রাহুল দ্রাবিড়ের৷ দ্রাবিড়-পূজারা জুটির দিকে নজর ক্রিকেটমহলের৷

আরো সংবাদ পড়ুন

Next Post

Discussion about this post

সর্বশেষ

লেখা পাঠানোর নিয়মাবলী

সম্পাদকীয়, উপ-সম্পাদকীয়, ফিচার, প্রতিবেদন, প্রবন্ধ, উপন্যাস, গল্প, কবিতা সহ সমসাময়িক যে কোন বিষয়ের ‍উপর লিখা পাঠাতে পারেন।

artical
@earthnews24.com

বিঃদ্রঃ- এই মেইলে ব্যাতিত অন্য কোন মেইলে লিখা পাঠালে প্রকাশ হবেনা। এবং এই মেইলে পাঠানো কোন নিউজও প্রকাশ হবেনা। এবং প্রতিবেদন এর ক্ষেত্রে কোন অভিযোগ থাকলে যথাযথ প্রমাণ সহকারে পাঠাতে হবে। – সম্পাদক

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১