Fri, January 27, 2023
রেজি নং- আবেদিত

বিশ্বকাপ জয়ের মাসপূর্তিতে মেসির আবেগঘন বার্তা

সৌদি অলস্টার দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে পিএসজি এখন সৌদি আরবে। দলের সঙ্গে আছেন লিওনেল মেসিও। সৌদিতে পা রাখার আগে কাতারের দোহায় একদিন বিশ্রাম নিয়েছেন মেসি-এমবাপ্পেরা। কাতারের মরুরাজ্যে পা রাখামাত্র মেসিকে জাপটে ধরেছে নস্টালজিয়া। ঠিক এক মাস আগে যে এ কাতারেই আরাধ্য বিশ্বকাপ ট্রফিটায় প্রথম চুমু এঁকেছিলেন তিনি।

ক্রিস্টিয়ানো রোনালদোর দলের বিপক্ষে মাঠে নামার আগেও বিশ্বকাপের ঘোর থেকে বের হতে পারছেন না লিওনেল মেসি। তাইতো আরবের মাটিতে পা রেখেই হয়ে পড়েছেন আবেগতাড়িত। আর্জেন্টাইনদের দীর্ঘ তিনযুগের আক্ষেপ ঘুচিয়েছেন, ঘুচিয়েছেন তার ক্যারিয়ারের একমাত্র অপ্রাপ্তিও। ক্যারিয়ারের পরিপূর্ণতা পাওয়া মেসির আর যেন জেতার বাকি নেই কিছুই। নেই কোন তাড়াও। মরুরাজ্য মেসিকে দিয়েছে দুইহাত ভরে।

 

সৌদি আরবে পা রাখার আগের দিনটা মেসিরা বিশ্রাম নিয়েছে কাতারের দোহায়। কাকতালীয়ভাবে দিনটা ছিল আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের মাসপূর্তির। একমাস কেটে গেলেও ঘোর থেকে বের হতে পারেননি আর্জেন্টাইন মহাতারকা। ইনস্টাগ্রামে শেয়ার করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের খণ্ডচিত্র। সে ভিডিওতে আছে ফাইনালে আর্জেন্টিনার তিনগোল, এমিলিয়ানো মার্টিনেজের শেষ মুহূর্তের অবিশ্বাস্য সেভ, টাইব্রেকারে আর্জেন্টিনার জয়সূচক শট ও ছাদখোলা বাসে সংবর্ধনার চিত্র। সেই সঙ্গে জুড়ে দিয়েছেন এক বার্তা। তাতে লিখেছেন, মাস পেরিয়ে গেলেও এখনও বিশ্বাস হচ্ছে না মেসির।

 

ইনস্টাগ্রামে মেসি লিখেছেন, ‘অবশ্যই, চ্যাম্পিয়ন হওয়ার পর সবকিছুই আগের চেয়ে আরও বেশি সুন্দর হয়েছে, কিন্তু কি সুন্দর একটা মাস কাটিয়েছি, কত কত সুন্দর স্মৃতি হয়েছে এবং আমি সময়টা মিস করছি। আমি আমার সঙ্গীদের মিস করছি, তাদের সঙ্গে কাটানো দিনগুলো, কথা বলা, ট্রেনিং সেশন, যা কিছু উল্টাপাল্টা, সবই মিস করছি!’

তিনি যোগ করেন, ‘জীবনের সবচেয়ে সুন্দরতম মাসগুলোর একটি পার করলাম। আমার এখনো বিশ্বাস হচ্ছে না। যে বিশ্বকাপটা আমরা খুব করে চেয়েছিলাম, সেটি হাতে তোলার পর কী চমৎকার সব সময়ই না কেটেছে।’

বিশ্বকাপের পর ফের মধ্যপ্রাচ্যে মেসি। এবার প্রতিযোগিতামূলক ম্যাচ নয়, বরং ক্লাবের হয়ে প্রীতিম্যাচ খেলবেন রোনালদোর দলের বিপক্ষে। সৌদি প্রো লিগের দুই দল আল নাসর ও আল হিলালের খেলোয়াড়দের নিয়ে গড়া অলস্টার দলের বিপক্ষে খেলবে পিএসজি। এই দলকে নেতৃত্ব দেবেন ক্রিস্টিয়ানো রোনালদো। সারাবিশ্বের ফুটবলভক্তদের আগ্রহের কেন্দ্রে এখন এই ম্যাচ। দীর্ঘ দুই বছর পর দেখা মিলবে মেসি-রোনালদো দ্বৈরথ, যা হয়ত শেষবারের মতোও।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »