Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে কুমিল্লার মোকাবিলায় মাঠে নামছে ঢাকা

দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে ঢাকা ডমিনেটর্স। এক জয় নিয়ে টেবিলের একেবারে শেষে থাকলেও, ঢাকার পেসার তাসকিন আহমেদ মনে করেন, এখনও সম্ভাবনা আছে ঘুরে দাঁড়ানোর। তবে, সেক্ষেত্রে বোলারদের পাশাপাশি দায়িত্ব নিতে হবে ব্যাটসম্যানদের।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

এবারের বিপিএলে ঢাকা পর্বটা জয় দিয়ে শুরু করেছিল ঢাকা ডমিনেটর্স। কিন্তু এরপর আর জয়ের মুখ দেখেনি নাসির হোসেনের দল। ৪ ম্যাচে ১ জয় আর ৩ হারে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে এখন ঢাকা। টিকে থাকতে একরকম লড়াই করে যাচ্ছে ডমিনেটর্স। এবার তাদের সামনে প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

হারের বৃত্তে দল ঘুরপাক খেলেও, এখনই আশা ছাড়ছেন না পেসার তাসকিন আহমেদ। এখনও আট ম্যাচ বাকি থাকায় কামব্যাক করার সুযোগ আছে বলে মনে করেন তিনি।

তাসকিন বলেন, ‘এখনও আমাদের সুযোগ আছে। বাকি থাকা ৮ ম্যাচের মধ্যে যদি আমরা ৫ ম্যাচ জিতি তাহলে নিশ্চিত কোয়ালিফাই করতে পারব। ৪ ম্যাচ জিতলেও সম্ভাবনা থাকবে যদি রান রেট ভালো থাকে আর ভাগ্য সহায় হয়। এখন পর্যন্ত ছেড়ে দেয়ার কোনো অপশন নাই।’

 

সবশেষ সিলেটের বিপক্ষে ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ১২ রান দিয়েছেন তাসকিন। কিন্তু তাতেও জেতাতে পারেননি ম্যাচ। ফলাফল যাই আসুক, নিজের কাজটা ঠিকমত করে যেতে হবে বলে মনে করেন এ পেসার। এছাড়াও চট্টগ্রামের উইকেট নিয়ে সন্তুষ্ট নন তাসকিন।

টাইগার পেসার বলেন, ‘বাজে বলেও উইকেট পায় মানুষ টি-টোয়েন্টিতে। আমি যে কয়টি উইকেট পেয়েছি সেটা আমাকে নিতে হয়েছে, কেউ দেয়নি। বাকি গুলোও নিব। দুয়েকটা ম্যাচে কম উইকেট পাইলে বা না পাইলে নিজেকে বিচার করব না যে আমি পাচ্ছি না কেন। আমি পুরোপুরি সঠিক পথেই আছি।’

ঢাকা ডমিনেটর্সের মূল ভাবনার জায়গা ব্যাটিং বিভাগ। সৌম্য সরকারের মতো যাদের উপর আস্থা রাখছে দল, তারাই ব্যর্থ হচ্ছেন বারবার। তাই এ ম্যাচে বোলারদের পাশাপাশি ব্যাটসম্যানদের নিতে হবে মূল দায়িত্ব।

 

অন্যদিকে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৫ ম্যাচে ৩ হার আর ২ জয় নিয়ে আছে টেবিলের চারে। ঢাকা পর্বে কোন জয়ের মুখ না দেখা কুমিল্লা, জয়ের মুখ দেখেছে চট্টগ্রামে গিয়ে। সবশেষ উড়তে থাকা সিলেট স্ট্রাইকার্সকে হারিয়েছে তারা। সেই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে এবার তৃতীয় জয়ের মুখ দেখতে চাইবে কুমিল্লা।

লিটন দাসের পাশাপাশি ব্যাটিংয়ে রিজওয়ান, ইমরুলদের দিকে তাকিয়ে থাকবে দল। সেই সঙ্গে জয় পেতে হলে, বোলিংয়েও হাসান আলি, মুকিদুলদের নিতে হবে সমান দায়িত্ব।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »