Wed, November 30, 2022
রেজি নং- আবেদিত

এমবাপের শেষ সময়ের গোলে হার এড়ালো ফ্রান্স

চলতি উয়েফা নেশন্স লিগে জয়ের সঙ্গে যেনো আড়ি পেতেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করেছিল তারা। এবার তৃতীয় ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে অল্পের জন্য রক্ষা পেলেন কাইলিয়ান এমবাপে, করিম বেনজেমারা।

শুক্রবার রাতে অস্ট্রিয়ার মাঠে খেলতে গিয়ে হারতেই বসেছিল ফ্রান্স। এমবাপের ৮৩ মিনিটের গোলে কোনোমতে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরেছে। অবশ্য তাতেও পয়েন্ট টেবিলে তাদের অবস্থানের পরিবর্তন ঘটেনি। চার দলের গ্রুপে সবার নিচেই রয়েছে দিদিয়ের দেশমের শিষ্যরা।

তাই বলে এমন নয় যে, স্বাগতিকদের বিপক্ষে চাপে পিষ্ট ছিল ফরাসিরা। বরং পুরো ম্যাচে প্রায় ৭০ শতাংশ সময় বলের দখল নিজেদের কাছে রেখে অন্তত ১৫ বার গোলের চেষ্টা করে তারা। যার মধ্যে সাতটি শটই লক্ষ্য বরাবর রাখে তারা। কিন্তু ৮৩ মিনিটের আগে একবারও মেলেনি সফলতা।

ফ্রান্সের একের পর এক আক্রমণ ঠেকাতে পাল্টা আক্রমণের পরিকল্পনা সাজান স্বাগতিক দলের কোচ রালফ রাংগনিক। সেই পরিকল্পনায় দ্বিতীয় চেষ্টায়ই সফল তারা। ম্যাচের ৩৭ মিনিটের মাথায় ডিফেন্ডারের দুই পায়ের ফাঁক দিয়ে দারুণ পাস দেন কনরাড লাইমার। ছয় গজ বক্সের মুখ থেকে সহজেই বাকি কাজ সাড়েন আন্দ্রে ওয়াইম্যান।

এই এক গোলের লিড নিয়েই জয়ের সম্ভাবনা দেখছিল অস্ট্রিয়া। সেভাবেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু শেষ বাঁশি বাজার মিনিট সাতেক আগে স্বাগতিকদের স্বপ্নভঙ্গ করেন এমবাপে। মাঠে নামার ২০ মিনিটের মাথায় ক্রিস্টোফার এনকুকুর থ্রু বল ধরে জোরালো শটে প্রতিপক্ষের জাল কাঁপান সময়ের অন্যতম সেরা এই তারকা।

নেশন্স লিগের এ লিগের এক নম্বর গ্রুপে তিন ম্যাচে দুই ড্র ও এক পরাজয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ফ্রান্স। সমান ম্যাচে এক জয়, এক পরাজয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রিয়া। ক্রোয়েশিয়ার ঝুলিতেও রয়েছে সমান ৪ পয়েন্ট। শীর্ষে থাকা ডেনমার্কের সংগ্রহ ছয় পয়েন্ট।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

আমাদের ব্যাটসম্যানদের বড় রান করতে হবে : সিয়াম

আগের ম্যাচেই ১৫ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপের মূল পর্বে ম্যাচ জিতেছে বাংলাদেশ। নেদারল্যান্ডকে হারানোর

বিস্তারিত »

ভারতে সাজাভোগ : অবশেষে দেশে ফিরলেন ৬ তরুণী

ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্তের অবৈধপথে দালালের মাধ্যমে ভারতে পাচারের শিকার ছয় বাংলাদেশি তরুণীকে ট্রাভেল

বিস্তারিত »

ডেঙ্গু : ২৪ ঘণ্টায় রেকর্ড ১০৩৪ জন হাসপাতালে

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির আগের রেকর্ড ভেঙে প্রায় প্রতিদিন

বিস্তারিত »