Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পেল বাংলাদেশ

দেশের মাটিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি জিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা জোরালো করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভারতকে গহেলায় হারিয়ে সিরিজ জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার টিকিটও পেয়ে গেল মাশরাফি বেঙ্গল টাইগাররা৷
রবিবার মিরপুর শের-ই বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় বাংলাদেশ। প্রথম ম্যাচে ৭৯ রানের বড় ব্যবধানে জিতেছিল তারা।
ধোনিদের বিপক্ষে গত বৃহস্পতিবার জয়ের পর ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে খেলার জন্য বাংলাদেশের সামনে সমীকরণটা ছিল মোটামুটি সহজ। ভারতের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচ এবং আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ-এই ৫ ম্যাচের একটিতে জিতলেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার টিকিট মিলতো মাশরাফিদের। সেই লক্ষ্যে সফল তারা৷
ভারতের বিপক্ষে প্রথম ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজকে ছাড়িয়ে সপ্তম স্থানে ওঠা নিশ্চিত হয় বাংলাদেশের (৯১ পয়েন্ট)। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে মাশরাফির দলের রেটিং পয়েন্ট ছিল ৮৮। ওয়েস্ট ইন্ডিজের পয়েন্টও ছিল ৮৮, তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে সপ্তম স্থানে ছিল ক্যারিবিয়ানরা।
ইংল্যান্ড ও ওয়েলসে ২০১৭ সালের ১ থেকে ১৯ জুনে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে আয়োজক ইংল্যান্ড ও আইসিসি ক্রমতালিকায় অন্য শীর্ষ সাত দল খেলবে। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে ক্রমতালিকায় সেরা আটে থাকা দলগুলোই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের সিদ্ধান্ত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের

বিস্তারিত »