Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

বাংলাদেশ ঘুরে গেলেন অস্ট্রেলিয়ার টিম ম্যানেজার

আগামী ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ফিরতি লেগ খেলতে সকারুরা বাংলাদেশে আসবে ১৭ নভেম্বর। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হলেও, এই ম্যাচ দুটি নিয়ে পরিকল্পনার অন্ত নেই ফুটবল অস্ট্রেলিয়ার। যার অংশ হিসেবে বাংলাদেশ ঘুরে গেলেন দেশটির টিম ম্যানেজার জোয়েল ফ্রেমি। এরই ফাকে সময় সংবাদকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়ে গেলেন এই ম্যাচ দু’টি নিয়ে নিজেদের ভাবনার কথা।

ম্যাচটি যে বিশ্বকাপ বাছাইয়ের। তাই কাগজে-কলমে বাংলাদেশ দুর্বল দল হলেও, এই ম্যাচ নিয়ে কাঁটাছেড়ার কোন কমতিই রাখছেন না এশিয়ান কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। অথচ সকারুদের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে আগামী ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে আতিথ্য নেবে ক্রুইফ শিষ্যরা। কিন্তু বিষয়টি নিয়ে এখনও হাত ঘুটিয়েই বাফুফে। এই ম্যাচ নিয়ে ফেডারেশন কর্তারা যখন ঘুমিয়ে, তখন সুদূর অস্ট্রেলিয়া থেকে ঠিকই বাংলাদেশ উড়ে এসেছেন দলটির ম্যানেজার। আর খুটে খুটে পর্যবেক্ষণ করছেন প্র্যাকটিস গ্রাউন্ড থেকে শুরু করে ম্যাচ ভেন্যু পর্যন্ত। তাদের এই পর্যবেক্ষণ থেকে বাদ পড়েনি টিম হোটেল আর ড্রেসিং রুম সুবিধাও। আর এই ম্যাচের লক্ষ্যটাও জানালেন বেশ স্পষ্ট ভাষায়।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের ম্যানেজার জোয়েল ফ্রেনি বলেন, ‘প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সে ক্ষেত্রে প্রতিপক্ষ কে এই বিষয়টিকে গুরুত্ব না দিয়ে, আমরা নিজেদের খেলার উপর মনোযোগ দেই। আমরা এই ম্যাচ অবশ্যই জিততে চাইব।’ বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের বিপক্ষে তাজিকিস্তান এবং কিরগিস্তানের ম্যাচ দুটি সরাসরি মাঠে বসে দেখা হয়নি এই অস্ট্রেলিয়ানের। কিন্তু ম্যাচগুলোর ভিডিও ফুটেজ দেখেছেন ফ্রেমি। আর সেগুলো দেখেই জানিয়ে দিলেন মামুনুলদের শক্তিমত্তার কথাও।

ফ্রেনি বলেন, ‘বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দু’টি আমি দেখেছি। দলে বেশ কয়েক জন প্রতিভাবান ফুটবলার আছে। এই দলটিকে ঠিকভাবে পরিচর্যা করা গেলে, ওরা এশিয়ায় নিজেদের আধিপত্য বিস্তার করতে পারবে।’ এদিকে বাংলাদেশে এসে বিশ্বকাপ বাছাই নিয়ে ফেডারেশনের অবকাঠামোগত কার্যক্রম দেখে সন্তুষ্টি প্রকাশ করলেও, কিছু কিছু জায়গায় বাফুফেকে আরো উদ্যোগী হওয়ার পরামর্শও দিলেন সকারুদের এই ম্যানেজার।তিনি বলেন,’ দেখুন উন্নতি সবারই করা দরকার। এখানে অনেক কিছুই ঠিক আছে। তারপরও আমি বাফুফেকে মাঠ নিয়ে আরো একটু বেশি মনযোগী হতে বলব। কেননা ম্যাচটি বিশ্বকাপ বাছাইয়ের।’

বিশ্বকাপ বাছাইয়ের অংশ নিতে আগামী ১৪ নভেম্বর টিম কাহিলের অস্ট্রেলিয়া ফুটবল দল বাংলাদেশ আসবে বলেও নিশ্চিত করেন তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »