Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

২-২ গোলে ড্র দিয়ে মিশন শুরু করলো আর্জেন্টিনা

অপেক্ষাকৃত দুর্বল দল প্যারাগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করলো লিওনেল মেসির আর্জেন্টিনা। এর ফলে তারকা সমৃদ্ধ দলটি শুরুতেই খানিকটা হোঁচট খেলো। বাংলাদেশ সময় শনিবার দিনগত রাত সাড়ে তিনটায় স্তেদিও লা পোর্তাদে দি লা সেরেনায় মুখোমুখি হয় দু’দল।

ম্যাচের শুরু থেকে প্যারাগুয়েকে চেপে ধরে আর্জেন্টিনা। খেলার ১৮ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা।  তবে দলের পক্ষে প্রথম সাফল্য এনে দেন অ্যাগুয়েরো। ম্যাসির অ্যাসিস্ট করা বল থেকে ডান পায়ের জোড়ালো শটটি যখন প্যারাগুয়ের জালে প্রবেশ করে খেলার গল্প তখনও অনেক বাকি। এর সাত মিনিট পর অর্থাৎ ৩৬ মিনিটে পেনাল্টি থেকে মেসির গোল আর্জেন্টাইনদের পূর্ণ পয়েন্টের হাতছানি দিতেই পারে।

প্রথমার্ধে মাত্র ২৪ শতাংশ বল নিজেদের দখলে রাখতে পারা প্যারাগুয়ের খেলোয়াড়রা দ্বিতীয়ার্ধে তা বাড়িয়ে শেষ পর্যন্ত ৩১ শতাংশ করে। প্রথমার্ধে দুই গোল হজম করে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে প্যারাগুয়ে। ৬০ মিনিটে প্যারাগুয়েকে ম্যাচে ফেরান ভালদেস। নেস্টর অর্তিগোজার অ্যাসিস্ট করা বল ডান পায়ের জোড়ালে শটে লক্ষ্যভেদ করেন তিনি।

তবে ম্যাচের ভাগ্য নির্ধারণে শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে তা হয়তো ভাবেননি মেসি, অ্যাগুয়েরো, ডি মারিয়ারা। নইলে ৯০ মিনিটে প্যারাগুয়ের লুকাস বাররিয়স বাম পায়ের শট কেনো আর্জেন্টাইন দর্শকদের ‘পিন পতন’ নীরবতায় ডুবিয়ে দেবে। এরপর অতিরিক্ত সময় হিসেবে আরো তিন মিনিট খেলার সুযোগ পায় দুই দল। তবে সেখান সে সময়ে আর কোনো গোল না হওয়ায় ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।
অবশ্য ম্যাচের ৬৩ মিনিটে কিছুটা কঠিন সুযোগ মিস করেন মেসি। এর চার মিনিট পর আবারও সুযোগ মিস করেন আর্জেন্টিনার হয়ে প্রথম গোলদাতা অ্যাগুয়েরো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বদলি খেলোয়াড় মাঠে নামায় প্যারাগুয়ে। প্রথমার্ধে মাত্র ২৪ শতাংশ দখলে থাকা দলটি হলুদ কার্ড পাওয়া অর্তিজের বদলি গঞ্জালেজকে মাঠে নামায়। আর মাঠে নেমেই‍ অখেলোয়াড় সুলভ আচরণের দায়ে হলুদ কার্ড হজম করতে হয় তাকে। ৩৬ মিনিটের গোলের মাধ্যমে কোপা আমেরিকায় টানা পাঁচ ম্যাচে গোলের খড়া কাটালেন মেসি। এর আগে ২০০৭ সালে মেক্সিকোর বিপক্ষে সর্বশেষ গোল করেন তিনি।

পুরো ম্যাচে আর্জেন্টিনা ৯টি কর্নার করে। আর ৭০ মিনিটের মাথায় প্রথম র্কনারের সুযোগ পাওয়া প্যারাগুয়ে করে তিনটি কর্নার। ম্যাচে প্যারাগুয়ের চার খেলোয়াড় ও আর্জেন্টিনার দুই খেলোয়াড় হলুদ কার্ড পান। এর মধ্যে ‘মাত্রাতিরিক্ত উদযাপনের’ কারণে প্যারাগুয়ের লুকাস বাররিয়সকে হলুদ কার্ড দেখান রেফারি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »