Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

মাসুল ফাঁকি, বাজেয়াপ্ত মিসবাহর গাড়ি

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ হতেই শুরু শ্রীলংকা সফরের প্রস্তুতি। দম ফেলার ফুসরতটুকুও নেই পাকিস্তানি ক্রিকেটারদের। টেস্ট স্কোয়াডের অধিনায়ক এবং সিনিয়র খেলোয়াড় হিসেবে স্বাভাবিকভাবেই অন্যদের চেয়ে মিসবাহ-উল-হককে চাপ নিতে হচ্ছে বেশি। এমন গুরুতর সময়ে তার জন্য চাপবৃদ্ধির নতুন উপলক্ষ হাজির করেছে পাকিস্তানের রাজস্ব বিভাগ। শুল্ক না দেয়ার অভিযোগে তারা মিসবাহর বিলাসবহুল ল্যান্ড ক্রুজার গাড়িটি বাজেয়াপ্ত করেছে।
 
পাকিস্তানের জাতীয় রাজস্ব ও কর বিভাগের সঙ্গে মিসবাহ-উল-হকের কোনো শত্রুতা রয়েছে কীনা কে জানে! গেল বছরের অক্টোবরে ট্যাক্স ফাঁকির অভিযোগে মিসবাহর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছিলো রাজস্ব বিভাগ। পরে কেন্দ্রীয় অর্থমন্ত্রী ইশক দারের সঙ্গে দেখা করে সে জটিলতার সমাধান করেছিলেন মিসবাহ।
 
সোমবার নতুন করে রাষ্ট্রীয় এই সংস্থার তোপের মুখে পড়লেন মিসবাহ। আগাম কোনো নোটিশ ছাড়াই সোমবার তার ল্যান্ড ক্রুজার গাড়িটি বাজেয়াপ্ত করেছে রাজস্ব ও কর বিভাগ। কর্মকর্তাদের অভিযোগ, আমদানিকৃত এই গাড়িটির জন্য প্রযোজ্য কর ও শুল্ক পরিশোধ করেননি মিসবাহ।
 
অবশ্য রাজস্ব কর্মকর্তারা জানিয়েছেন, দ্রুত সময়ের মধ্যে জরিমানাসহ কর ও শুল্ক শোধ করে মিসবাহ তার গাড়ি ফেরত নিতে পারবেন।
 
প্রস্তুতিতে ব্যস্ত থাকায় এ বিষয়ে মিসবাহ-উল-হকের মন্তব্য এখনো জানা যায়নি।
 
প্রসঙ্গত, ৮ জুন শ্রীলংকা যাচ্ছে পাকিস্তান। এই দলের মধ্যে অনুষ্ঠিত হবে ৩ টেস্ট, ৫ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টি ম্যাচ। পাকিস্তানের শ্রীলংকা সফর শেষ হবে ‌১ আগস্ট। সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »