Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

চলে গেলেন ক্রীড়া সংগঠক আমিনুল হক মনি

বেশ কিছুদিন ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন। দুরারোগ্য ক্যানসারের কাছে শেষ পর্যন্ত হার মানতে হলো বিশিষ্ট ক্রীড়া সংগঠক আমিনুল হক মনিকে। রোববার রাত সাড়ে ১১টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ৬৬ বছর বয়সে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সোমবার বাদ জোহর টিকাটুলি জামে মসজিদ এবং পরে মোহামেডান ক্লাব চত্বরে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সাধারণ সম্পাদক আমিনুল হক দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মাসখানেক আগে ‘কোমা’য় চলে যান তিনি। সেখান থেকে আর ফিরে আসতে পারেননি ক্রীড়াঙ্গনের এই পরিচিত মুখ। দীর্ঘ লড়াইয়ের পর হার মানতে হলো তাঁকে।  

১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বিসিবির সাধারণ সম্পাদক ছিলেন আমিনুল হক। এরপর এক মেয়াদে বিসিবির পরিচালকও ছিলেন। মোহামেডানে বিভিন্ন সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। কখনো সহসভাপতি, কখনো পরিচালক, আবার কখনো সদস্য।

দাবা, টেবিল টেনিস, জুডো ও কারাতে ফেডারেশনেরও গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন আমিনুল হক। ছিলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে।

১৯৪৯ সালের ১ মার্চ আমিনুল হকের জন্ম। মা তাঁকে আদর করে ডাকতেন ‘মনি’ বলে। ক্রীড়াঙ্গনেও সবার কাছে তিনি ছিলেন প্রিয় ‘মনি ভাই’।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »