Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

গণমিছিলের অনুমতি পেল বিএনপি, অরাজকতা হলে আইনি ব্যবস্থা ডিএমপির হুশিয়ারী

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, গণমিছিল করতে পারবে বিএনপি।

তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর রাজধানীতে গণমিছিল করার অনুমতি পেয়েছে বিএনপি। তবে পল্টন থেকে মগবাজার পর্যন্ত এলাকায় তারা মিছিল করতে পারবে। বিএনপি শান্তিপূর্ণভাবে গণমিছিল করতে চেয়েছে। যদি গণমিছিলের নামে অরাজকতা বা বিশৃঙ্খলার চেষ্টা করা হয় তবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ডিএমপির সার্বিক প্রস্তুতি থাকবে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এ বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে এসেছিলেন আমাদের সঙ্গে বৈঠক করতে। আগামী ৩০ ডিসেম্বর তারা তাদের পূর্বঘোষিত দলীয় কর্মসূচি গণমিছিল করতে চান। আমরা সার্বিক বিবেচনায় নয়াপল্টন দলীয় কার্যালয় থেকে মগবাজার পর্যন্ত গণমিছিল করার অনুমতি দিয়েছি।

গণমিছিলকে ঘিরে অরাজকতার আশঙ্কা নিয়ে প্রশ্নের জবাবে খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপির দলীয় গণমিছিল কর্মসূচি উপলক্ষে আমাদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আমরা বিশৃঙ্খলা বা অরাজকতার আশঙ্কা করছি না, তারা (বিএনপি) আমাদের সুশৃঙ্খল গণমিছিল করার প্রতিশ্রুতি দিয়েছেন। এরপরও যদি কেউ বিশৃঙ্খলা বা অরাজকতা সৃষ্টির চেষ্টা করে বা করা হয় তাহলে প্রচলিত আইনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সন্ধ্যায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধি দল। বৈঠকে অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »