Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

মমতাকে কালো পতাকা দেখানোর ঘোষণা ।

তিস্তা পানিবণ্টন চুক্তির বিরোধিতা করায় ঢাকা সফরকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যান্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর ঘোষণা দিয়েছে সাংস্কৃতিক সংগঠন বেদান্ত সাংস্কৃতিক মঞ্চ বাংলাদেশ।

বুধবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে ‘সীমান্ত চুক্তির জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়ে এবং তিস্তার চুক্তি বিরোধীতাকারী মমতাকে কালো পতাকা দেখার আহ্বান’ শীর্ষক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

তবে সংবাদ সম্মেলন থেকে সীমান্ত চুক্তি বিল ভারতের সংসদে পাশ করায় ও আসন্ন বাংলাদেশ সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানানো হয়।

বেদান্ত সাংস্কৃতিক মঞ্চের সাধারণ সম্পাদক বিনয় ভুষণ জয়ধর বলেন, তিস্ত চুক্তি বিরোধীতাকারী মমতা ব্যানার্জী বাংলাদেশে জঙ্গি মদদদাতা। মমতা ব্যানার্জী যেদিন ঢাকায় আসবেন, সেদিন বিমানবন্দরের বাইরে তাকে কালো পতাকা দেখানো হবে।

তিনি আরো বলেন, একাত্তরে সিলেটের শান্তি কমিটির নেতার ছেলে পশ্চিমবঙ্গের ‘কলম’ পত্রিকার মালিক ও বিধান সভার এমএলএ ইমরান মমতা ব্যানার্জির হয়ে বাংলাদেশের জঙ্গিদের সাথে টাকা লেনদেন করতো। সম্প্রতি, সিবিআই এ সংক্রান্ত একটি তদন্ত প্রতিবেদন ভারতের আদালতে দাখিল করেছে।

বিনয় ভুষণ বলেন, মমতা ব্যানার্জির বিরুদ্ধে এরআগে একাধিকবার জঙ্গিদের মদদ দেয়ার অভিযোগ উঠলেও তিনি কোনো ধরনের প্রতিক্রিয়া ব্যক্ত করেননি এবং জঙ্গি দমনে পদক্ষেপও নেননি। তার আশ্রয়ের কারণেই ভারতে বসে জঙ্গিরা বাংলাদেশে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছে।

এসময় আরো উপস্থিত ছিলেন বেদান্ত সাংস্কৃতিক মঞ্চের সভাপতি কিশোর কুমার সরকার, সহসভাপতি অঞ্জন কুমার বৈদ্য, সাধারণ সম্পাদক বিনয় ভূষণ জয়ধর, যুগ্ম সম্পাদক বিধান চন্দ্র।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »