Tue, January 31, 2023
রেজি নং- আবেদিত

ফসল উৎপাদন উপযোগী এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে আহবান প্রধানমন্ত্রীর

বাংলাদেশের সকল ফসল উৎপাদন উপযোগী এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে সে আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধনমন্ত্রী বাংলাদেশের বিভিন্ন জেলার সঙ্গে ভিডিওকনফারেন্স করে প্রত্যেক জেলার অবস্থান সম্পর্কে জেনে নিচ্ছে। তারই ধারাবাহিকতায় সোমবার ঢাকা বিভাগের গাজীপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল এবং মানিকগঞ্জ –এর সাথে ভিডিও কনফারেন্সে কালে তিনি এই আহ্বান জানান।

তিনি ভারাক্রান্ত হৃদয়ে বলেন, কভিড-১৯ তথা করোনা ভাইরাসে আজ বিশ্ব বিপর্যস্ত এবং আতংকিত। আমার ধারণা বিশ্ব কখনো এমন পরিস্থিতির মোকাবেলা করেনি। ভাইরাসের কারণে গোটা বিশ্ব অর্থনীতি স্থবির। বন্ধ হয়ে গেছে সম্মিলিত প্রার্থনাস্থল মসজিদ, গির্জা, মন্দিরসহ সব প্রার্থনাকেন্দ্র।

পৃথিবীব্যাপি এই সংক্রমনের থাবা বাংলাদেশেও এসে পড়েছে। তাই আমাদের সচেতন ও সুরক্ষিত থাকতে হবে।অনেকেই আছেন ভালোভাবে মানতে চান না।যার দরুন সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

করোনা সংক্রমণ রোধে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন,  সংক্রমণ রোধে আমরা আগে থেকেই প্রস্তুতি গ্রহণ করেছি। তাই যেসব নির্দেশনা দেয়া হয়েছে সেসব নির্দেশনা যেন সকলে মেনে চলেন।

তিনি বলেন, সংকট কালীন তথা পরবর্তী সময়ে খাদ্য সংকট হতে পারে। এই সংকট উত্তরণে দেশে যেন খাদ্যর সমস্যা না হয় সেজন্য সব জমিতে ফসল ফলাতে হবে। এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে।

আরও পড়ুন : বঙ্গবন্ধুর খুনি মাষ্টার মশাই ওরফে মাজেদের পর দত্ত ডাক্তার ওরফে রিসালদার গ্রেফতার

সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ভিডিও কনফারেন্স শুরু হয়। ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

অপরাধমূলক কর্মকাণ্ডে জড়াচ্ছে রোহিঙ্গারা: র‌্যাবের ডিজি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, রোহিঙ্গারা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়াচ্ছে। তিনি বলেন,

বিস্তারিত »