Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

নাইকো মামলায় খালেদার আবেদন খারিজ, আত্মসমর্পণের নির্দেশ

দুদকের দায়ের করা নাইকো দুর্নীতি মামলা বাতিল চেয়ে করা বেগম জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট, মামলা চলবে নিম্ন আদালতে। একই সাথে রায় পাওয়ার দু মাসের মধ্যে বেগম জিয়াকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি নুরুজ্জামান ননি ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই রায় দেন। সেই সাথে জামিনের অপব্যবহার করতে পারবেন না এই শর্তে রায় পাওয়ার আগ পর্যন্ত এই দুই মাসের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

কানাডীয় কোম্পানি নাইকোর সঙ্গে তেল-গ্যাস অনুসন্ধান চুক্তির মাধ্যমে রাষ্ট্রের ১০ হাজার কোটি টাকা ক্ষতির অভিযোগে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা নাইকো মামলাটি হাইকোর্টের নির্দেশে ৭ বছর ধরে স্থগিত রয়েছে। মামলাটিতে বর্তমানে স্থায়ী জামিনে আছেন বেগম জিয়া।

মামলা সচলে দুদক এবং মামলা বাতিল চেয়ে বেগম জিয়ার এক আবেদনের শুনানি শেষে, গত ২৮ মে মামলাটিতে যে কোন দিন রায় দেয়ার আদেশ দেন আদালত। পরে গতকাল রায়ের এই দিন ধার্য করেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী জানিয়েছেন বেগম জিয়ার সাথে কথা বলে এই রায়ের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে, দুদকের আইনজীবী জানিয়েছেন, দুর্নীতির প্রাথমিক অভিযোগ পাওয়ায় আদালত এই রায় দেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »