Fri, February 3, 2023
রেজি নং- আবেদিত

২৪ ঘণ্টার হরতাল চলছে

জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী টানা ২৪ ঘণ্টার হরতাল চলছে। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডের রায় সুপ্রীম কোর্টের আপিল বিভাগ বহাল রাখায় দলটি এ হরতালের ঘোষণা দেয়।

জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে মুজাহিদের রায়ে ‘হতাশা’ প্রকাশ করে হরতাল কর্মসূচি ঘোষণা করেন। তবে হাসপাতাল, এ্যাম্বুলেন্স ও ফার্মেসি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। এর আগে মঙ্গলবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন সুপ্রীম কোর্টের আপিল বিভাগের চার সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ মুজাহিদের মৃত্যুদণ্ডের রায় বহাল রেখে আদেশ দেন।

আপিল বিভাগের এ রায়ের পরপরই জামায়াতের ডাকা হরতালের সমর্থনে দুপুর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মিছিল করে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির। এদিকে, হরতালে যেকোনো ধরনের নাশকতা ও আইনশৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারাদেশে ১৩৭ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়। এর মধ্যে রাজধানীতে মোতায়েন করা হয়েছে ১৮ প্লাটুন। এ ছাড়া পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীও সতর্ক অবস্থানে রয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »