Thu, February 2, 2023
রেজি নং- আবেদিত

এ বাজেটের পর জিনিসপত্রের দাম বাড়বে না : সুরঞ্জিত

২০১৫-১৬ অর্থবছরের বাজেটকে ‘ভালো’ উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত দাবি করেছেন, এ বাজেটের পর জিনিসপত্রের দাম বাড়বে না। 

আজ বৃহস্পতিবার বিকেলে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তার পর পরই বাজেটের ওপর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানান প্রবীণ পার্লামেন্টারিয়ান ও সাবেক রেলপথমন্ত্রী।
 
জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দিয়ে কর আদায়ের উদ্যোগকে স্বাগত জানিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আগেই এ উদ্যোগ নেওয়া উচিত ছিল। এটা একটা বড়, ভালো এবং সাহসী উদ্যোগ। আমার মনে হয়, জিনিসপত্রের দাম স্থিতিশীল থাকবে। আমার মনে হয়, যেহেতু ইনফ্লেশন (মুদ্রাস্ফীতি) বাড়বে না, ফলে এদিকটাও স্থিতিশীল থাকবে। 

‘প্রবৃদ্ধি বাড়ানোর চ্যালেঞ্জ আছে বাজেটে’

অপর এক প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এই বাজেটে অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা বাড়ানোর চ্যালেঞ্জ রয়েছে। 

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি বলেন, ‘আমার মনে হয়, ছয় শতাংশের প্রবৃদ্ধির যে চক্র সেটাকে ভেঙে আমি সাত শতাংশের ওপরে যাব। এই চ্যালেঞ্জ এ বাজেটে আছে। আর দারিদ্র্য কমিয়ে আনার যুগান্তকারী যে অর্জন হয়েছে, সেই ধারাটাকে অব্যাগত রাখা এবং দারিদ্র্য আরো কমিয়ে আনা।’

‘মোট কথা যে অর্জনটা আছে আমাদের, সেটা ধরে রাখা; যাতে আগামী বছর আমরা একটা উল্লম্ফনের জায়গায় যেতে পারি।’ বলেন তথ্যমন্ত্রী।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »