Thu, February 2, 2023
রেজি নং- আবেদিত

রমজানে অফিস ৯টা থেকে সাড়ে ৩টা

আসন্ন রমজান মাস উপলক্ষে অফিস সময় পরিবর্তন করেছে সরকার। সরকারি সিদ্ধান্ত মোতাবেক সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত খোলা থাকবে।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে এ সময়সূচি চূড়ান্ত করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা সাংবাদিকদের জানিয়েছেন, এবার রমজানে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের সময় নির্ধারণ করা হয়েছে।

সচিব জানান, সাধারণত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সরকারি অফিসে কার্যক্রম চললেও রোজার সময় ইফতারের কথা মাথায় রেখে কর্মীদের বাড়ি ফেরার সুবিধার জন্য সূচিতে পরিবর্তন আনা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় প্রস্তাব আনলে মন্ত্রিপরিষদ তাতে অনুমোদন দেয় বলে জানান তিনি।

তিনি বলেন, সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান রোজার সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা এই সূচিতে চলবে। তবে সুপ্রীম কোর্ট, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান এবং রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠানগুলো নিজেদের সুবিধা অনুযায়ী অফিসসূচি ঠিক করে নেবে।

উল্লেখ্য, গত ১৯ মে পবিত্র শাবান মাসের চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী মঙ্গলবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে। আর রমজানের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৭ বা ১৮ জুন রোজা শুরু হতে পারে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »