Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

বিসন্নতা দূর করবার কয়েকটি উপাই

কাজের অনিশ্চয়তার জন্য, প্রিয়জনের জীবনে টানাপোড়েনের জন্য, দ্রুত বদলে যাওয়া জীবনের জন্য প্রচুর হ্যাপি পোহাতে হয় । অহরহ দুঃখ বাড়ে, নেমে আসে অবসাদ । আর এসবের কারণেই উদ্বেগ আমাদের সর্বক্ষণের সঙ্গী । তাই জীবনধারায় সামান্য এদিক ওদিক করলে কিছুটা হলেও স্বস্তি পাবেন ।

 

  • ঠিক যে কারণে বিসন্নতা বেড়েছে, এড়িয়ে চলুন । সেই মানুষটাকে এড়িয়ে চলুন যে আপনাকে অযোতা দুঃখ দেয় । সেই পরিস্থিতিকে এড়িয়ে চুলন যার কারণে আপনি বিষাদগ্রস্ত । অনেকটা স্বস্তি বোধ করবেন ।
  • কাউকে মিথ্যে প্রতিশ্রুতি দেবেন না । মিথ্যে অঙ্গীকারবদ্ধ হবেন না । প্রতিশ্রুতি ভাঙলে বিবেক দংশন হবে । মনে মনে বাড়বে বিষণ্ণতা ।
  • ঢিমেতালে কোনও কাজ করবেন না । সময়ের মধ্যে কাজ শেষ করার চেষ্টা করুন । সময়ের মধ্যে কাজ করতে না পারার বদ অভ্যেস দিনের শেষে আপনাকে অগুনতি কাজের সামনে ঠেলে দেবে । সময় মতো কাজ শেষ হল না – এ হেন যন্ত্রণাও অবসাদের অন্যতম কারণ । যে কাজ যে সময় করার কথা, সে সময়ই করুন । মনের চাপ অনেকটাই কমে যাবে ।
  • ঘরে জিনিসপত্র ছড়ানো ছিটানো থাকলেও মনের উপর প্রভাব পড়ে । অবসাদগ্রস্ত হয়ে ওঠেন অনেকে । তাই নিয়মিত ঘর পরিষ্কার রাখুন । মনও ভালো থাকবে ।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের সিদ্ধান্ত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের

বিস্তারিত »