Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

পুরুষসঙ্গী প্রতারক কিনা বোঝার ৭টি উপায়

সম্পর্কে প্রতারণা করা ইদানীং যেন খেলা হয়ে দাঁড়িয়েছে। এই বিষয়টি গবেষণায় প্রমাণিত যে নারীর তুলনায় পুরুষেরা সম্পর্কে বেশি প্রতারণা করে থাকেন। কিন্তু প্রতারক পুরুষ কীভাবে চিনবেন তা নিয়ে নারীরা চিন্তায় পড়ে যাবেন না। প্রতারক পুরুষের কিছু আলাদা  বৈশিষ্ট্য আছে।

১. যে ব্যক্তি তার নিজের মা’কে সম্মান করতে জানেন না তার কাছ থেকে সর্তক থাকুন। তবে এমন ধরণের প্রতারক পুরুষেরা অনেক চালাক হয়ে থাকেন। খুব বেশি মুখ খোলেন না। কিন্তু যদি মুখ ফসকেও কিছু বলে ফেলেন তাহলে সাবধান হয়ে যান। ডঃ চার্লি লিবারম্যান বলেন, ‘নারীরা যদি কোনো পুরুষের মনোভাব তার প্রতি কেমন তা বুঝতে চান, তাহলে তিনি তার মা সম্পর্কে কি ভাবেন তা জানতে পারলেই নারীরা বুঝে যাবেন’।

২. যে নিজেকে নিয়েই সবসময় ব্যস্ত থাকেন তিনি স্বাভাবিকভাবেই ভালো কোনো সুযোগ পেলে সেদিকে চলে যাবেন। কারণ তিনি সব সময়েই নিজের ভালোটা দেখেন। আপনাকে শুধুই অপশন হিসেবে গণনা করেন।

৩.  নেদারল্যান্ডের টিলবার্গ ইউনিভার্সিটির একটি গবেষণায় দেখা যাচ্ছে যে, সকল পুরুষেরা নিজেকে অনেক বেশি শক্তিশালী ভাবেন তারা এটিও ভাবেন যে, তার কাছে যে কোনোও কিছুই করা সম্ভব। এই ধরণের চিন্তাভাবনার মানুষেরা খুব সহজেই কোনোও কিছুর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন। এতে করেই প্রতারণার চিন্তাটি মাথায় আসে।

৪.  নিজেকে রহস্যময় করে তুলতে পছন্দ করেন এমন পুরুষ থেকে দূরে থাকাই ভালো। কারণ রহস্যময় করে তোলার পেছনে লুকোনো কিছু থাকার সম্ভাবনাই বেশি থাকে।

৫.  সুযোগ পেলে সকলের সাথেই ফ্লার্ট করেন এমন পুরুষকে একেবারেই পাত্তা দেবেন না। তিনি সবাইকেই নিজের করে রাখতে চান, এবং আপনাকে তিনি একটি অপশন ছাড়া অন্য কিছুই ভাবেন না। সুযোগ পেলে অন্য দিকে চলে যাওয়ার প্রবনতাই বেশি এমন মানুষের।

৬.  সবসময়েই ভুলে যাওয়ার রোগটি সামনে আনেন যিনি তার ব্যাপারে সর্তক থাকাই ভালো। কারণ যদি তিনি আপনাদের বিশেষ দিনক্ষণগুলোও ভুলে যান তাহলে মনে করবেন আপনাদের সম্পর্ক বেশিদিনের নয়।

৭.  আপনার সামনে ফোন আসলে ফোন ধরেন না বলে খুশি হয়ে যাবেন না। তিনি হয়তো আপনাকে বেশি সময় দেওয়ার কারণে ফোন ধরেন না তা নয়, হতে পারে আপনাকে জানতে দিতে চান না তিনি কার সাথে কথা বলেন। সুতরাং সাবধান হয়ে যান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের সিদ্ধান্ত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের

বিস্তারিত »