Fri, February 3, 2023
রেজি নং- আবেদিত

মহিলাদের নিয়ে যে ১৫টি ভুল ভাবনা এখনই ত্যাগ করা উচিত পুরুষদের

সব পুরুষই মনে করেন যে নারীকে তিনি সম্পূর্ণ বুঝে ফেলেছেন। বিশেষ করে নিজের প্রেমিকা ও স্ত্রী সম্পর্কে প্রত্যেক পুরুষই এমন কিছু ধারণা মনে পুষে রাখেন যা একান্তই ভুল। এই ব্যাপারগুলি নিয়ে ভুল বোঝাবুঝি হয়। কিন্তু সত্যি কথাটা এই যে, নারীর মন বোঝা এত সহজ বিষয় নয়। মেয়েদের ব্যাপারে পুরুষমাত্রই কিছু ভুল জানেন ও ভাবেন।  এই প্রতিবেদনে দেখে নেওয়া যাক এমনই কিছু ভুল ধারনা-

১) কোন মহিলা ভালো করে কথা বললেই পুরুষেরা ধরে নেন যে মেয়েটি তাঁর সঙ্গে প্রেম করতে আগ্রহী। এর চাইতে ভুল ধারণা আর হতেই পারে না। মেয়েরা কিন্তু খুব অপছন্দের মানুষের সঙ্গেও দারুণ ভদ্র আচরণ করতে জানেন।

২) মেয়েদের বিরুদ্ধে দুর্নাম আছে যে তাঁরা বাড়াবাড়ি রকমের ইমোশনাল। পুরুষেরা ভুলে যান, যে সকলের আবেগ প্রকাশের ধরণ এক হয় না। মেয়েদের আবেগ প্রকাশ পুরুষের চাইতে ভিন্ন বলে তাঁকে নিয়ে ঠাট্টা করার কিছু নেই।

৩) একজন আত্মবিশ্বাসী নারীকে সব পুরুষই “খারাপ” মনে করেন। পুরুষ আত্মবিশ্বাসী হলে যদি খারাপ না হয়, মহিলারাই বা কেন হবেন?

৪) নিজের কর্মক্ষেত্রে দারুণ সফল মেয়েদের ক্ষেত্রে বেশিরভাগ পুরুষই মনে করেন যে, মেয়েটি সৌন্দর্য দেখিয়ে বা শারীরিক সম্পর্কের বিনিময়ে পদোন্নতি পেয়েছেন। অথচ পুরুষেরা জানেনও না যে মেয়েদের অনেক বেশী পরিশ্রম করতে হয় পুরুষের সমান সফলতা অর্জন করতে।

৫) মেয়েরাও যে খেলা ভালোবাসতে পারেন, এটা অনেক পুরুষই মানতে চান না। তাঁরা মনে করেন মেয়েটি এসব তাঁর মন পেতে করছেন বা শো-অফ করছেন।

৬) পুরুষেরা ভাবেন যে সব মেয়েরই প্রথম আগ্রহ শাড়ি, গহনা ও সাজগোজের প্রতি। এবং সব মেয়েরাই এইসব নিয়েই থাকতে ভালোবাসেন।

৭) মেয়েরা সাজলেই মনে করা হয় যে সেটা পুরুষদের দেখানোর জন্য। এটা আরও ভীষণ ভুল ধারণা। মেয়েরা সাধারণত ও অনেকসময়ই নিজের জন্যই সাজেন।

৮) সম্পর্কে কমিটমেন্ট চাইলেই পুরুষেরা মনে করেন যে মেয়েটি এক্ষুনি বিয়ে করতে চায়। সম্পর্কে প্রতিজ্ঞাবদ্ধ হওয়া আর বিয়ের মাঝে যে আকাশ পাতাল পার্থক্য এটা বহু পুরুষই বোঝেন না।

৯) সকল পুরুষই মনে করেন যে মেয়েরা বিয়ের জন্য মুখিয়ে থাকে। সব মেয়ের কাছেই বিয়েটাই জীবনের একমাত্র উদ্দেশ্য। এমনটা নাও হতে পারে।

১০) আকর্ষণীয় পোশাক পরে কোন পুরুষের সামনে গেলেই তিনি ধরে নেন যে মেয়েটি যৌন মিলনে আগ্রহী!

১১) প্রেমিক বা স্বামীকে সময় না দিয়ে নিজের বন্ধুদের সাথে সময় কাটালে পুরুষেরা ধরেই নেন যে মেয়েটির মন উড়ু উড়ু।

১২) ভালো চাকরি করলে নাকী মেয়েরা সংসারী হয় না।

১৩) একজন নারীর পুরুষ বন্ধু বন্ধু থাকলে বেশিরভাগ পুরুষ তাঁকে চরিত্রহীন বলে ধরে নেন।

১৪) নিজের থেকে সফল নারীকেই পুরুষেরা “খারাপ” অভিহিত করেন। এটা পুরুষদের বাজে ইগো।

১৫) মেয়েরা রোগা হতে চায় “সেক্সি” হওয়ার জন্য, এটাও অধিকাংশ পুরুষের ভুল ধারণা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »