Fri, February 3, 2023
রেজি নং- আবেদিত

২০ মিনিটেই গায়েব পেটের ফ্যাট!

প্রতিদিন মিনিট কুড়ি করে ভারোত্তলন করলেই কমবে পেটের অনাকাঙ্খিত চর্বি, সাম্প্রতিক এক গবেষণায় উঠে এসেছে এই তথ্য। তবে ওয়েট ট্রেনিং আর অ্যারোবিক্স একসঙ্গে চালালে ফল মিলবে আরও দ্রুত। বিশেষ করে মধ্যবয়সী মহিলাদের মধ্যে পেটের অতিরিক্ত মেদ ঝরিয়ে ফেলতে ওয়েট ট্রেনিং খুবই কার্যকর হবে বলেও মনে করছেন গবেষকরা। হার্ভার্ড স্কুল অফ হেলথের অধ্যাপক ফ্র্যাঙ্ক হু অতি সম্প্রতি জানিয়েছেন এই তথ্য। তবে যাদের হৃদযন্ত্রের সমস্যা রয়েছে তাদের পক্ষে পদ্ধতিটি অনুসরণ না কারই ভালো।

বারো বছর ধরে চলা এই সমীক্ষায় খুঁটিয়ে খুঁটিয়ে লক্ষ্য করা হয়েছে, কী ধরনের কাজে সবচেয়ে তাড়াতাড়ি ওজন কমে। ৪০ বছর বয়সী ১০৫০০ জন নারী-পুরুষের উপর পরীক্ষা চালিয়েই উপরোক্ত তথ্যটি প্রমাণিত হয়েছে। যারা প্রতিদিন অন্তত মিনিট কুড়ি ভারোত্তলনের পিছনে ব্যয় করেন তাদের কোমড়ের মেদ অতি দ্রুত ঝরে যায়। আর দিনে যারা মডারেট অ্যারোবিক্সের মধ্যে থাকেন,ফ্যাট কমার হারের দিক থেকে তাদের স্থান দ্বিতীয়। আর তৃতীয় স্থানে রয়েছে সিঁড়ি ভাঙার মতো এক্সারসাইজ।

তাই আর দেরি নয়, আজকে থেকেই অল্প অল্প করে শুরু করুন। চল্লিশে যৌবন ধরে রাখতে না পারলেও নিজেকে মেন্টেন করতে তো কোনও বাধা নেই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »