Fri, February 3, 2023
রেজি নং- আবেদিত

৭০-রোর্ধদের যৌনজীবনেও আছে উত্তেজনা, বলছে সমীক্ষা

ওয়েব ডেস্ক: কে বলেছে বয়স হলে বুড়ো হয়ে যায় মানুষ? মরে যায় যৌন খিদে? এসব তো সমাজ বলে। বিজ্ঞানতো বলছে অন্য কথা। সত্তর, আশি বছর বয়সেও কথা বলতে পারে শরীর।

নিউজ ওয়েবসাই ইন্ডিপেন্ডেন্ট.ইউকে-র সঙ্গে নিজেদের জীবন নিয়ে খোলাখুলি কথা বলেছেন কিছু বর্ষীয়ান মানুষ। ৮১ বছরের প্যাট্রিসিয়া জানালেন, স্টিভেন আমাকে ওর সঙ্গে প্যারিস যাওয়ার প্রস্তাব দেয়। আমি রাজি হই। গোটা জীবনটাই স্বামীর সঙ্গে কাটিয়েছি তাই অন্য কোনও পুরুষের সঙ্গে অন্তরঙ্গ হতে ভয় পেতাম। কিন্তু স্টিভেন দারুণ একজন মানুষ। বয়ঃসন্ধির যৌনমিলন নয়, কিন্তু খুব উপভোগ্য। আমরা দুজনেই এক্সপেরিমেন্ট করতে ভালবাসি। নাচতে ভালবাসি। অনেক ভালবেসেছি আমরা। আর স্টিভন, সত্যিই সবদিক দিয়ে অসাধারণ। শুধু সেক্সের ব্যাপারে নয়, আধ্যাত্মিক দিক দিয়েও স্টিভেন অসাধারণ।

ইংল্যান্ডে ৫০ থেকে ৯০ বছর বয়সী ৭,০০০ জন পুরুষ ও মহিলার যৌনঅভ্যেস নিয়ে সমীক্ষা চালিয়েছিল ইন্ডিপেন্ডেন্ট.ইউকে। ২০১৩ সালে এই সমীক্ষা শুরু হলেও এই প্রথম বার ৮০ বছরের বেশি বয়সী মানুষদেরও সমীক্ষার অংশ করা হয়। সমীক্ষায় দেখা গিয়েছে সত্তরোর্ধ অর্ধেক পুরুষ ও প্রায় এক তৃতীয়াংশ মহিলার যৌনজীবন এখনও সক্রিয়। তবে যৌনসমস্যাও রয়েছে। যৌনজীবনে সক্রিয় অনেক মহিলাই অ্যারাউজাল বা অরগ্যাজম সংক্রান্ত সমস্যায় ভোগেন। পুরুষদের মধ্যে দেখা যায় ইরেকশন ও দীর্ঘ সময় ইরেকশন ধরে রাখার সমস্যা। সেইসঙ্গেই রয়েছে স্বাস্থ্য নিয়ে আত্মবিশ্বাসের অভাব।

তবে মহিলাদের থেকে পুরষরা সেক্স নিয়ে অনেক বেশি সচেতন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »