Fri, February 3, 2023
রেজি নং- আবেদিত

পর্নে আসক্ত ব্যক্তিদের অসুরক্ষিত যৌনসংসর্গ ও একাধিক সঙ্গীর সঙ্গে যৌনমিলনের প্রবণতা থাকে

সম্প্রতি অস্ট্রেলিয়ার এক গবেষণাগারে কয়েকজন কলেজ ছাত্র-ছাত্রীর ওপর করা গবেষণায় উঠে আসা তথ্য অনুযায়ী, পর্নে আসক্ত ব্যক্তিরা বেশীরভাগই অসুরক্ষিত যৌনসংসর্গ ও একাধিক সঙ্গীর সঙ্গে একইসময় বা বিভিন্ন সময় যৌনমিলনে আগ্রহী হয়।

এবিষয় নিয়ে ‘অ্যাসোসিয়েশন বিটুইন পর্নগ্রাফি ইউস এবং সেক্সুয়াল রিস্ক বিহেবিয়ার’ নামে একটি আর্টিকেল প্রকাশিত হয়েছে সম্প্রতি। সেই অনুচ্ছেদের ওপর একটি গবেষণা চালিয়েছিল সিডনি বিশ্ববিদ্যালয় এবং কার্টিন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন গবেষক। তাঁদের মত, বর্তমানে যৌনশিক্ষায় অবশ্যই পর্নগ্রাফি নিয়ে কিছু তথ্য থাকা উচিত্। অন্তত তাতে, নতুন প্রজন্ম অসুরক্ষিত যৌনমিলন থেকে কি ধরণের অসুখ হতে পারে, সেই সম্পর্কে কিছু ধারণা পাবে।  তরুণ প্রজন্মের মধ্যে ক্যাজুয়াল সেক্সের প্রতি আসক্তি, বা কন্ডোম ব্যবহারে অনীহা, একাধিক যৌনসঙ্গী থাকা, যারফলে বিভিন্ন যৌনসম্পর্কিত অসুখ একজনের শরীর থেকে আরেকজনের শরীরের অনায়সেই চলে যাওরার প্রবণতা বেড়ে চলেছে। এই ধরণের বেড়ে চলা সমস্যা থেকেই এই বিষয়ের ওপর আরও অনেক বেশি আলোকপাত করা উচিত, বলে মনে করেন গবেষকরা।

এই গবেষণার বিষয় বিস্তারিত তথ্য রয়েছে সাইবার সাইকোলজি নামক এক পত্রিকায়।

ওয়েব ডেস্ক

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »