Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

স্মার্ট পোশাক হিসেবে বরাবরই ব্লেজারের কদর

স্মার্ট পোশাক হিসেবে বরাবরই ব্লেজারের কদর রয়েছে। শীতে স্টাইলিশ আউটফিট হিসেবে এবারও তরুণীদের গায়ে চড়বে হরেক রকমের ব্লেজার। তবে এবার ব্লেজারের নকশা ও কাটছাঁটে থাকছে নানা বৈচিত্র্য।
এখন একটু খাটো ঝুলের ব্লেজারের চল। কোমর পর্যন্ত লম্বা ব্লেজারই এখন তরুণীরা বেশি পছন্দ করছেন। নিচের দিকে রাউন্ড প্যাটার্ন, এক বোতাম, দুই বোতাম ও চার বোতাম, সব ধরনের ব্লেজারই মিলবে বাজারে। তবে ক্রেতাদের কাছে এক বোতাম এবং বোতাম ছাড়া ব্লেজারের চাহিদাই এবার বেশি বলে জানা গেল। শীত যেহেতু এখনো জেঁকে বসেনি তাই উল ও চামড়ার তুলনায় গ্যাবার্ডিন, কর্ড এবং সুতির কাপড়ের ব্লেজারই আরামদায়ক হবে।

ব্লেজারের রং ও নকশা যতই সুন্দর হোক না কেন তার ফিটিং ঠিকঠাক না হলে মোটেও ভালো দেখাবে না। কাঁধের কাছে ঝুলে থাকলে এবং মাপে বেশি ঢিলেঢালা হলে চলবেনা। কিছু ব্লেজারে বেল্ট থাকে। এতে সুবিধামতো টাইট করে নেওয়া যায়। বাজার ঘুরে দেখা গেল কালো, খাকি, ধূসর রং তো আছেই, পাশাপাশি উজ্জ্বল রঙের ব্যবহারও বেশ। লাল, মেরুন, গোলাপি, টিয়া, নেভি ব্লু ইত্যাদি রঙে তৈরি হয়েছে মেয়েদের ব্লেজার।
কথা হলো ফ্যাশন হাউস ওটুর প্রধান নির্বাহী জাফর ইকবালের সঙ্গে। তিনি জানালেন, হাল ফ্যাশনে কোমর পর্যন্ত ঝুল এবং লম্বা হাতার ব্লেজার চলছে। গলার ছাঁটে ভি আকৃতি এবং বোতামসহ ফোল্ডিং হাতাও চলবে। তাঁর মতে, এ দেশের আবহাওয়ার জন্য রেমি কটন কাপড়ই সবচেয়ে উপযোগী। ব্লেজার যে রঙের হবে তার সঙ্গে ভেতরের ট্যাংকটপ বা টপটির রং না মিলিয়ে বিপরীত রং বেছে নেওয়ার পরামর্শ দেন তিনি। একটির রং হালকা হলে আরেকটি হতে হবে গাঢ় রঙের।
একস্ট্যাসির ব্যবস্থাপনা পরিচালক তানজিম হক অবশ্য মনে করেন, কখন রং মিলিয়ে পরা হবে এবং কখন বেছে নেওয়া হবে বিপরীত রং তা নির্ভর করে ব্লেজারের নকশার ওপর। তিনি জানান, তাঁদের সংগ্রহে আছে লং, মিডিয়াম এবং ফিটেড—এই তিন ধরনের মেয়েদের ব্লেজার। কালো এবং চাপা সাদা রঙের তো রয়েছেই, তার সঙ্গে আছে বেশ কিছু শকিং রঙের ব্লেজার। সুতি এবং সিনথেটিক কাপড়ের সমন্বয়ে তৈরি করা হয়েছে বলে শীত ছাড়া অন্য সময়েও যেকোনো পার্টিতে এই ব্লেজারগুলো পরতে পারবেন। তানজিমের মতে, কামিজ এবং শাড়ির সঙ্গে ব্লেজার না পরে বরং ট্রাউজারের সঙ্গেই পরা ভালো। ধরা যাক ট্রাউজারটি যদি হয় সরষে রঙের আর তার সঙ্গে ব্লেজারটি গাঢ় সবুজ, তাহলে রঙের এক দারুণ বৈপরীত্য তৈরি হবে, বললেন তিনি।
এবার মেয়েদের ব্লেজারে পাফি স্লিভ এবং শার্টসহ ব্লেজারের হাতা গুটিয়ে পরার ট্রেন্ড লক্ষ করা যাবে।
মেয়েদের ব্লেজার পাবেন ওটু, একস্ট্যাসি, ইয়েলো, স্মার্টেক্স, ওয়েসটেক্স এবং ইনফিনিটিতে। এ ছাড়া ঢাকা কলেজের বিপরীতে বদরুদ্দোজা মার্কেট, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক এবং নিউমার্কেটেও পাবেন নানা রকম ব্লেজার।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের সিদ্ধান্ত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের

বিস্তারিত »