Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

কম খরচে ডেটিং করার ৫টি উপায়

প্রেমে পড়লে কম বেশি সব ছেলেরাই অভিযোগ করে থাকে তাদের অনেক বেশি খরচ হচ্ছে। যারা নিজেরা আয় করেন তাঁরাও আয়ের সাথে ব্যয়ের হিসেব মিলাতে গিয়ে বেশ বিপদে পড়েন। এমন না যে মেয়েরা খরচ করেন না। আজকাল অনেক মেয়েই ডেটিং এর খরচ বহন করেন। তবে সাধারণত ডেটিং এর খরচ দিয়ে থাকেন পুরুষেরাই। আসুন জেনে নেয়া যাক কম খরচে ডেটিং করার ৫টি মজার উপায়।

১/ পকেটে কম টাকা রাখুন-
ডেটিং-এর সময় পকেটে যত বেশি টাকা রাখবেন তত বেশি খরচ হবে। কোনো ভাবেই আপনি সেই খরচ নিয়ন্ত্রন করতে পারবেন না। ফলে আপনার মানিব্যাগ খুব দ্রুত খালি হয়ে যাবে। তাই কম টাকা রাখার চেস্টা করুণ। এছাড়াও ডেটিং-এ গেলে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড কিংবা ভিসা কার্ড সঙ্গে রাখবেন না। তাহলে পকেট খালি থাকলেও কার্ড দিয়ে টাকা তুলে খরচ করতে ইচ্ছে করবে। তাই এগুলো সঙ্গে না রাখাই বুদ্ধিমানের কাজ।

২/ পার্কে বা লেকে নিয়ে যান-
প্রেমিকাকে নিয়ে সময় কাটানোর জন্য পার্কে বা লেকে চলে যান। পার্ক বা লেকে বসার জন্য সাধারণত অনেক জায়গা থাকে। বসে সময় কাটানোর জন্য ফাস্ট ফুডে বা চাইনিজে যেতে হয়না বলে পকেটের টাকা বেঁচে যায়। পার্কের সুন্দর গাছপালা ঘেরা পরিবেশে দুজন মিলে কথা বলতে বলতে অনায়েসে অনেকগুলো সময় কাটিয়ে দিতে পারবেন।

৩/ পথের ধারের মজার খাবার-
আমাদের দেশের পথের ধারে নানান রকম মজার খাবার পাওয়া যায়, ফুচকা, ভাপা পিঠা, চিতই, ডিম পিঠা, ভেলপুরি, চানাচুর মাখা, মুড়ি ভর্তা, ভুট্টা ইত্যাদি নানান রকম মজাদার ও আকর্ষনীয় খাবার পাওয়া যায় পথের ধারে। ক্ষুধা লাগলে প্রেমিকাকে নিয়ে পথের ধারের এসব মজাদার খাবার খেতে পারেন। খুব কম খরচেই মজার মজার খাবারে পেট পুজো হয়ে যাবে। ফলে পকেটের উপরও খুব বেশি চাপ যাবে না।

৪/ চায়ের দোকান-
প্রেমিকাকে নিয়ে সময় কাটানোর জন্য বেছে নিতে পারেন চায়ের দোকান গুলোকে। এই শীতে গরম ধোয়া ওঠা চায়ের কাপে চুমুক দিতে দিতে মনের অনেক কথাই বলে ফেলতে পারবেন আপনার প্রিয় মানুষটিকে। সেই সঙ্গে পকেটের উপরও চাপ পড়বে না বেশি একটা।

৫/ বন্ধুদের সাথে আড্ডায় নিয়ে যান-
আপনার ভালোবাসার মানুষটির সাথে বন্ধুদের পরিচয় করিয়ে দিন। এরপর বন্ধুদের আড্ডায় তাকে নিয়ে যান মাঝে মাঝেই। বন্ধুদের সঙ্গে আড্ডায় সময় কাটালে আলাদা ভাবে অতিরিক্ত খরচ হওয়ার ঝুঁকি থাকে না। খরচ কম হয় বলে পকেটের জন্য বেশ সস্তিদায়ক একটি উপায় এটি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের সিদ্ধান্ত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীতে প্রশাসনিক উচ্চপদে নারীদের নিয়োগের

বিস্তারিত »