Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

মুখের আদলে হোক সঠিক চুলের স্টাইল

গোল মুখে কী হেয়ারকাট করবেন বা ওভাল মুখে ফ্রিঞ্জ করবেন নাকি লেয়ার্স কাটবেন? চুল কাটতে পার্লারে গিয়ে আজকাল তরুণীরা বেশ সমস্যায় পড়েন তারা বুঝতেই পারেন না কোন হেয়ার কাটে তাদের বেশিও মানাবে আমরা এখানে কিছু টিপস দিলাম যাতে পার্লারে গিয়ে আপনাকে আর সমস্যায় পড়তে হবে না৷

কোন মুখের আকৃতিতে কি হেয়ার কাট মানাবে:

গোলাকৃতি মুখ: গোলাকার মুখের জন্য এমন হেয়ার কাট করুন যা আপনার গাল ঢেকে দেয়। শর্ট ফ্রিঞ্জ করতে পারেন। টেনে চুল বাঁধবেন না, এতে মুখ বড় দেখাবে।

লম্বাকৃতি মুখ: লম্বাটে মুখের গড়ন যাদের তারা এমন হেয়ার স্টাইল করুন যাতে চুল ঘন লাগে। শর্ট লেয়ারস ভালো লাগবে। বব ফ্রিঞ্জ কাট বা কার্লি বব-ও ভালো মানাবে। এই শেপের মুখে ছোট হেয়ার কাটই ভালো মানাবে। লম্বা চুল বা ওয়ান লেন্থ হেয়ার কার্ট মানাবে না।

ডিম্বাকৃতি মুখ: যাদের মুখ ডিম্বাকৃতি তারা কিন্তু অন্যদের তুলনায় বেশ লাকি। কারণ এই ধরনের মুখে যে কোন ধরনের হেয়ার কাট মানান সই। একপাশে সিঁথি করে সাইড সোয়েপ্ট ট্রাই করতে পারেন বা মাঝখানে সিঁথি করে মিডল পার্টিং, বা পুশড ব্যাক হেয়ার স্টাইলও খুব ভালো লাগবে।

চৌকাকৃতি মুখ: যাদের মুখ চৌকাকৃতি তারা লেয়ার কাট করাতে পারেন। অথবা আনইভেন ব্যান্ড কাটে এদের খুব ভাল মানাবে।
পানাকৃতি মুখ: যাদের পানাকৃতি মুখ তাদের বক্সলেয়ার কাটে বেশ ভাল মানাবে। এছাড়া স্টেপ কাটেও এদের ভাল লাগবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »