Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

বিতর্ক ছাড়িয়ে ‘প্রজাপতি’র নতুন রেকর্ড, সেরা মিঠুন চক্রবর্তী

কলকাতার গণ্ডি পার করে পুরো ভারতের আকাশে উড়ছে দেব-মিঠুন চক্রবর্তীর ‘প্রজাপতি’। গত বছরের ২৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। আর তারপর থেকেই আলোচনায় রয়েছে ছবির দুই মূখ্য অভিনেতা দেব-মিঠুন। একদিকে বক্স অফিসে ঝড় অন্যদিকে তুখোড় অভিনয়ের জন্য সম্মান।

বক্স অফিসে দুর্দান্ত সাফল্য পেয়েছে মিঠুন চক্রবর্তী এবং দেব অভিনীত প্রজাপতি। বহু রাজনৈতিক ঝঞ্ঝা পেরিয়ে অবশেষে সাফল্য মিলেছে। পাশাপাশি বিশেষ পুরষ্কারে ভূষিত করা হয়েছে বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। ডব্লিউএফজেএ ২০২৩ অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা পপুলার বিভাগে সম্মানিত হলেন ‘মহাগুরু’।

১ জানুয়ারি প্রজাপতি হাউজফুল গেছে গোটা দেশের বিভিন্ন রাজ্যের অধিকাংশ প্রেক্ষাগৃহে। একদিনেই ব্যবসা ছাপিয়ে গিয়েছে ১ কোটি টাকার বেশি। ছবি দ্বিতীয় সপ্তাহে পড়তে আরও বেড়েছে লাভের অঙ্ক। মুক্তির পর প্রথম সপ্তাহে ছবির আয় ছিল ২.১৭ কোটি টাকা। এদিকে দ্বিতীয় সপ্তাহে সেটা পৌঁছেছে ২.৮৫ কোটি টাকায়। বাংলা সিনেমার ইতিহাসে রেকর্ড বানিয়েছে ছবিটি।

প্রসঙ্গত, ডব্লিউএফজে ২০২৩-এ সেরা অভিনেতা পপুলার বিভাগে মনোনয়ন পেয়েছিলেন ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ এর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ এর জন্য আবির চট্টোপাধ্যায়। ‘রাবণ’ এর জন্য জিৎ এবং ‘কিশমিশ’ এর জন্য দেব। যদিও সবাইকে ছাপিয়ে গেছে মিঠুন। তাছাড়া সেরা ছবি পপুলার বিভাগে পুরস্কৃত হয়েছে এই ছবি। সেরা অভিনেতার সম্মান পেয়েছেন দেব।

পাশাপাশি ছবির অপর এক তারকা খরাজ মুখোপাধ্যায় পেয়েছেন সেরা কমিক অভিনেতার পুরস্কার। এইদিন পুরষ্কার নেওয়ার জন্য মিঠুন উপস্থিত ছিলেন না যদিও। তার হয়ে দেব পুরস্কারটি গ্রহণ করেন। মঞ্চে উঠে দেব বলেন, ‘অন্যান্য বিভাগে পুরস্কৃতদের নিয়ে সংশয় যদি থাকেও এই বিভাগের জন্য কোনো রকম সংশয় নেই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »