Fri, February 3, 2023
রেজি নং- আবেদিত

ভারতীয় ছবির প্রভাব নিয়ে সেমিনার

শুক্রবার ঢাকাসহ সারা দেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে একটি ভারতীয় বাণিজ্যিক ছবি। দেশীয় চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িতরা নেতিবাচক হিসেবে দেখলেও অনেকেই এটিকে সাধুবাদ জানিয়েছেন। এই ইস্যুকে কেন্দ্র করে দেশের পাঁচটি চলচ্চিত্র সংসদ একত্রে একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে। ‘ভারতীয় চলচ্চিত্র বাংলাদেশে অবাধ ও বাণিজ্যিক প্রদর্শন : বাংলাদেশের চলচ্চিত্রশিল্পে এবং দেশীয় সংস্কৃতিতে প্রভাব’ শীর্ষক বৈঠকটি শনিবার বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মুনীর চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের বাজারে ভারতীয় চলচ্চিত্রের অবাধ প্রবেশ ইস্যুকে কেন্দ্র করে এক হয়েছে দেশের পাঁচটি র্শীষ চলচ্চিত্র সংগঠন। এগুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি, জাহাঙ্গীরনগর স্টুডেন্টস ফিল্ম সোসাইটি, রণেশ দাশগুপ্ত ফিল্ম সোসাইটি ও জগন্নাথ ফিল্ম সোসাইটি।

গোলটেবিল বৈঠকে আলোচনা করবেন চলচ্চিত্রকার সিবি জামান, নাট্যজন মামুনুর রশীদ, চলচ্চিত্রকার ও নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, স্থপতি লায়লুন নাহার স্বেমি, চলচ্চিত্রকার মানজারে হাসিন মুরাদ, লেখক ড. সলিমুল্লাহ খান, চলচ্চিত্রকার দেলোয়ার জাহান ঝন্টু, মতিন রহমান, মুশফিকুর রহিম গুলজার, শাহ আলম কিরণ, অহিদুজ্জামান ডায়মন্ড, সোহানুর রহমান সোহান, এফ আই মানিক, জাহিদুর রহিম অঞ্জন, টোকন ঠাকুর, মোস্তফা সরওয়ার ফারুকী, নোমান রবিন, চলচ্চিত্র গবেষক ড. ফাহমিদুল হক, চলচ্চিত্র সম্পাদক জুনায়েদ হালিম ও চলচ্চিত্র সংসদকর্মী বিপ্লব মোস্তাফিজ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাতালরেলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ

বিস্তারিত »