Sat, January 28, 2023
রেজি নং- আবেদিত

অমিতাভ-জয়ার ৪২ বছর

বলিউডের খ্যাতিমান তারকা জুটি অমিতাভ বচ্চন-জয়া বচ্চনের ৪২তম বিবাহবার্ষিকী বুধবার। ১৯৭৩ সালের ৩ জুন তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

বিগ বি বিবাহবার্ষিকীর শুভেচ্ছা পেতে থাকেন মঙ্গলবার রাত ১২টার পর থেকেই। অসংখ্য ভক্ত ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা বাণীতে আপ্লুত হন তিনি। নিজের পুরানো একটি ছবি শেয়ার করে টুইটারে ভক্ত ও অনুসরণকারীদের ধন্যবাদ জানান।

জয়া দেশের বাইরে থাকায় দিনটি অমিতাভকে একাই কাটাতে হবে। এ কথা উল্লেখ করে তিনি এক ব্লগ পোস্টে জানান, এত বছর পরও সে সব দিনের কথা চোখে ভাসছে। যেন সে দিনের কথা। অমিভাত-জয়া প্রথমে নিজেদের সিদ্ধান্তের কথা পরিবারকে জানান। তারপর সে সময়ের কিছু নামি পরিচালককে জানান। সবাই তাদের পাশে ছিল।

বেশ কয়েক বছর প্রেমের পর ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় অমিতাভ-জয়ার বিয়ে হয়। ওই বছর মুক্তি পাওয়া ‘জাঞ্জির’ এর মাধ্যমে বলিউডে অমিতাভের অ্যাংরি ম্যান ইমেজ পোক্ত হয়। 

তাদের বিয়ে হয়েছিল বাঙালী রীতিতে। হানিমুন করতে যান লন্ডনে। নিজের ব্লগ পোস্টে অমিতাভ সেদিনের ঘটনা বিস্তারিত লিখেন।

অমিতাভ-জয়া বেশকিছু স্মরণীয় চলচ্চিত্রে একসঙ্গে অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘চুপকে চুপকে’, ‘অভিমান’, ‘সিলসিলা’ ও ‘শোলে’।

বিয়ের পর জয়া বেশ কয়েক বছরের জন্য সিনেমা থেকে দূরে ছিলেন। এ সময় নানান ঝড় দক্ষ হাতে সামলিয়েছেন তিনি। এর মধ্যে ছিল অমিতাভ-রেখার আলোচিত সম্পর্ক। অমিতাভ-জয়ার দুই সন্তান শ্বেতা বচ্চন ও অভিষেক বচ্চন। অভিষেক ও তার স্ত্রী সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন বলিউডের জনপ্রিয় তারকা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

টানা দ্বিতীয়বারে ওয়ানডে বর্ষসেরা ক্রিকেটার বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বিস্তারিত »