Wed, November 30, 2022
রেজি নং- আবেদিত

কৃষি পণ্য আমদানির অনুমোদিত আর্থিক প্রতিষ্ঠানের মর্যাদা পেল প্রাইম ব্যাংক

ইউনাইটেড স্টেটেস কমোডিটি ক্রেডিট কর্পোরেশন (সিসিসি) কৃষিজাত পণ্য সহজে আমদানির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের (ইউএসডিএ) রফতানি ক্রেডিট গ্যারান্টি প্রোগ্রামে (জিএসএম-১০২) অংশ নিতে প্রাইম ব্যাংককে অনুমোদন দিয়েছে।

জিএসএম-১০২ অনুমোদিত বিদেশী আর্থিক প্রতিষ্ঠান – এশিয়া অঞ্চল থেকে অনুমোদন পাওয়া বাংলাদেশের দু’টি ব্যাংকের মধ্যে প্রাইম ব্যাংক একটি।

অনুমোদিত বিদেশী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে প্রাইম ব্যাংক ইউএসডিএ দ্বারা পরিচালিত জিএসএম-২২ রফতানির গ্যারান্টি কভারেজের আওতায় মার্কিন খাদ্য এবং কৃষিজাত পণ্য যেমন, তুলা, সয়াবিন, শস্য, খাদ্যশস্য, কাঠ, বাদাম, ফল ইত্যাদি আমদানির জন্য ব্যাংকটি গ্রাহকদের সহায়তা করতে পারবে।

প্রাইম ব্যাংকের এই সামর্থ্য দেশের একটি বৃহৎ ট্রেড ফিনান্সিং ব্যাংক হিসেবে যুক্তরাষ্ট্রে দেশের বাণিজ্যকে সহজতর করতে সহায়তা করবে এবং মার্কিন কৃষি খাতের পণ্য – টেক্সটাইল, খাবার, ভোজ্য এবং সহযোগী শিল্পের সাথে সংযুক্ত সাপ্লাই চেইন যথাযথভাবে বজায় রাখতে প্রয়োজনীয় ভূমিকা রাখবে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, “স্বচ্ছতা ও জবাবদিহিতা সহ আন্তর্জাতিক ব্যবসা পরিচালনার দীর্ঘ ট্র্যাক রেকর্ডের স্বীকৃতি হিসেবে প্রাইম ব্যাংক এই মর্যাদা অর্জন করেছে। এর ফলে আমরা আন্তর্জাতিক পণ্য আমদানি ব্যবসায় নিযুক্ত আমাদের গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান করতে পারবো। আমাদের আন্তর্জাতিক বাণিজ্য পোর্টফোলি আরও বৃদ্ধি করতে এটি সাহায্য করবে। মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারের এই স্বীকৃতি আমাদের আন্তর্জাতিক বাণিজ্যে নতুন মাইলফলক অর্জনে আরও এক ধাপ এগিয়ে দেবে।”

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

আমাদের ব্যাটসম্যানদের বড় রান করতে হবে : সিয়াম

আগের ম্যাচেই ১৫ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপের মূল পর্বে ম্যাচ জিতেছে বাংলাদেশ। নেদারল্যান্ডকে হারানোর

বিস্তারিত »

ভারতে সাজাভোগ : অবশেষে দেশে ফিরলেন ৬ তরুণী

ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্তের অবৈধপথে দালালের মাধ্যমে ভারতে পাচারের শিকার ছয় বাংলাদেশি তরুণীকে ট্রাভেল

বিস্তারিত »

ডেঙ্গু : ২৪ ঘণ্টায় রেকর্ড ১০৩৪ জন হাসপাতালে

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির আগের রেকর্ড ভেঙে প্রায় প্রতিদিন

বিস্তারিত »