Sun, August 14, 2022
রেজি নং- আবেদিত

দিনাজপুর ফুলবাড়ীতে নিজের বেতনের টাকায় প্রতিবন্ধী ও ভিক্ষুকদের খাদ্যপণ্য সহায়তা

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের সুইপার কলোনীর বাসিন্দা রাজু কুমার বাঁশফোঁড় তার নিজের দুই মাসের বেতনের টাকা দিয়ে প্রতিবন্ধী ও ভিক্ষুকদের খাদ্যপণ্য বিতরণ করেছেন।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী পৌর শহরের সুজাপুরস্থ সুইপার কলোনী চত্বরে রাজু কুমার বাঁশফোঁড়ের উদ্যোগে আয়োজিত প্রতিবন্ধী ও ভিক্ষুকদের মধ্যে খাদ্যপণ্য বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার মা জ্যে¯œা রানী বাঁশফোঁড় ও ছোটভাই সাগর কুমার বাঁশফোঁড়সহ ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, দৈনিক দেশ মা পত্রিকার নির্বাহী সম্পাদক চন্দ্রনাথ গুপ্ত চাঁন্দা, ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, ফুলবাড়ী প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য আল মামুন চৌধুরী প্রমুখ।
রাজু কুমার বাঁশফোঁড় বলেন, করোনাভাইরাসের প্রভাবে কমবেশি সবাই কর্মহীনসহ দুর্ভোগে পড়েছেন। কর্মহীন মানুষদের সরকার সহায়তা দিচ্ছেন, দানশীল ব্যক্তিরাও সহায়তা দিচ্ছেন। এসব দেখে তিনিও তার অবস্থান থেকে প্রতিবন্ধী ও ভিক্ষুকদের সাধ্যমত সহায়তা দেওয়ার চিন্তা করেন। আলোচনা করেন তার মা জ্যোৎ¯œা রানী বাঁশফোঁড় ও ছোটভাই সাগর বাঁশফোঁড়ের সাথে। সকলেই সাড়া দেন তার উদ্যোগে। কিন্তু অর্থ পাবেন কোথায়? না কারো কাছে সহযোগিতা নিয়ে নয়, নিজের শ্রমঘামের অর্থেই দিবেন সহায়তা। এই ভাবনা থেকে তিনি যে প্রতিষ্ঠানে চাকরি করেন সেই চাকরির বেতনের দুইমাসের বেতনের সমুদয় অর্থ ব্যয়েই সহায়তা দেবেন স্থির করেন। গত সোমবার ১ মে বেতনভাতা পেয়েছেন। এ কারণে গতকাল মঙ্গলবার সকালে ১৪ জন প্রতিবন্ধ এবং ৮ জন ভিক্ষকসহ ২২ জনকে খাদ্যপণ্য সহায়তা প্রদান করেছেন।
সুইপার কলোনীর বাসিন্দা কলেজ ছাত্রী আঁখি বাঁশফোঁড় বলেন, রাজু বাঁশফোঁড় আমাদের আইডল। সে দেখিয়ে দিল নিজের শত অভাব-অনটন থাকার পরও অন্যের সহায়তা কিভাবে করতে হয়। কলোনীর সবাই রাজু বাঁশফোঁড়কে খুব ভালোবাসে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

বিশ্বে করোনা সংক্রমণ ৫৫ কোটি ছাড়ালো, মৃত্যু আরও ১৩২৬

মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৩২৬

বিস্তারিত »

রেল ক্রসিংয়ের উপর পর্যায়ক্রমে ওভারপাস নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী’র

সব শহরে রেল ক্রসিংয়ের উপর পর্যায়ক্রমে ওভারপাস নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয়

বিস্তারিত »

চিলির অভিযোগ খারিজ, বিশ্বকাপ খেলতে বাধা নেই ইকুয়েডরের

চিলির করা খেলোয়াড়ের জন্মস্থান ও বয়স চুরির গুরুতর অভিযোগের মুখে পড়েছিল ইকুয়েডর। লাতিন অঞ্চলের বাছাইপর্ব

বিস্তারিত »

যুক্তরাষ্ট্রে বিশেষ টুর্নামেন্ট খেলবে রিয়াল, বার্সা ও জুভেন্টাস

গতবছর ইউরোপিয়ান ফুটবলে উয়েফার বিদ্রোহী টুর্নামেন্ট হিসেবে সুপার লিগের কথা শোনা গিয়েছিল। সেই সুপার লিগের

বিস্তারিত »