Mon, May 23, 2022
রেজি নং- আবেদিত

দিনাজপুর পার্বতীপুরে আদিবাসী যুবককে অপহরণের অভিযোগ

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর)সংবাদদাতা: দিনাজপুরের পার্বতীপুরে রামরায়পুর (মাহালীপাড়া) গ্রামের দুই সন্তানের জনক আদিবাসী জাকারুস মারডিকে (৩৩) অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বামীর সন্ধানের দাবিতে স্ত্রী লুইজিনা মুরমু (৩০) পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

থানায় দায়ের করা ডায়েরি সূত্রে জানা যায়, (ডায়েরি নং-১১২৮, তাং- ২৯ এপ্রিল) জাকারুস মারডি একজন দিনমজুর। সে গত ২৮ এপ্রিল রাত আনুমানিক সাড়ে টার দিকে বাড়ি সংলগ্ন একটি নির্মানাধীন ব্রীজ পাহাড়া দিতে যায়। রাত শেষে সে বাড়িতে না আসায় স্বজনেরা কর্মস্থলে তাকে না পেয়ে সম্ভাব্য সকল যায়গায় খোঁজাখুজি করেন।

এদিকে, মাহালীপাড়া গ্রামের রতন মারডি (৩২), সুনীল হেমরম (৩৭) ও উজ্জল সরেন (৩৮) শুক্রবার দুপুরে সাংবাদিকদের বলেন, গ্রামের এরন্ষ্টে মুরমু ও দানিয়াল মুরমুর মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। জাকারুস মারডি এরনেষ্ট মুরমুর পক্ষের লোক হওয়ায় দানিয়াল মুরমুর সহযোগীরা জাকারুসকে অপহরণ করে থাকতে পারেন বলে অভিযোগ করেন তারা।

এব্যাপারে জাকারুস মারডির স্ত্রী বলেন, তার স্বামীকে দানিয়াল মুরমুর লোকজন অপহরণ করে থাকতে পারে। লুইজিনা মুরমু আরও অভিযোগ করেন, নির্মানাধীন ব্রীজ পাহাড়া দেন ৬ শ্রমিক। তার মধ্যে ৫ শ্রমিক বহালতবিয়তে আছেন। তিনি তার স্বামীকে দ্রুত উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

শুক্রবার দুপুরে অপহৃত আদিবাসী যুবকের বাড়ি পরিদর্শন করেছেন আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি বিমল মুর্মু ও সম্পাদক এফ্রাইম টুডু জাকারুস মারডির পরিবারকে সান্তনা জানান

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

ক্ষেপণাস্ত্র হামলায় ২৭০ ‘জাতীয়তাবাদী’ নিহত: রাশিয়া

রুশ বাহিনী ইউক্রেনে ২৭০ জনের বেশি জাতীয়তাবাদীকে হত্যা করেছে এবং ইউক্রেনের সামরিক বাহিনীর সম্পদ ধ্বংস

বিস্তারিত »

ফান্সের বিরুদ্ধে ‘প্রতিশোধ’ নিলো রাশিয়া

ফ্রান্সের বিরুদ্ধে প্রতিশোধ নিলো রাশিয়া। দেশটি ৩৪ জন ফরাসি কূটনীতিককে বহিষ্কার করেছে। রাশিয়া ত্যাগের জন্য

বিস্তারিত »

যুক্তরাজ্যে মূল্যস্ফীতির রেকর্ড, ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছে মানুষ

যুক্তরাজ্যে লাফিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য। চলতি বছরের এপ্রিলে দেশটিতে মূল্যস্ফীতি বেড়ে ১৯৮২ সালের

বিস্তারিত »