Sun, August 14, 2022
রেজি নং- আবেদিত

বার্সা ও মেসি’র মধ্যকার অন্তর্কোন্দল: বার্সাতেই থাকছেন লিও!

আর্জেন্টাইন তারকা  লিওনেল মেসি’র সাথে শেষ কিছুদিনে বার্সেলোনার কর্তাব্যক্তিদের মধ্যকার অন্তর্কোন্দল প্রভাব ফেলছে ক্লাবেও। স্প্যানিশ সংবাদমাধ্যমে গুঞ্জন, অধিনায়ক লিওনেল মেসির নতুন চুক্তি স্বাক্ষর না করার পেছনেও দায়ী বোর্ডের গৃহযুদ্ধই। তবে কোচ কিকে সেতিয়েন আশা নিয়েই বুক বাঁধছেন। তার বিশ্বাস, বোর্ডের সমস্যা মেসির ক্লাবে থাকা-না থাকায় প্রভাব ফেলবে না। আর্জেন্টাইন তারকা ক্যারিয়ার শেষ করবেন কাতালুনিয়াতেই।

সাম্প্রতিক অন্তর্কোন্দলের আগে বার্সা বোর্ডের সঙ্গে সমস্যা ছিল খোদ মেসিরই। সাবেক কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে খেলোয়াড়েরা ঠিকঠাক সহযোগিতা করেননি, কিছুদিন আগে এমনই এক মন্তব্য করেছিলেন বার্সেলোনার ক্রীড়া ব্যবস্থাপক এরিক আবিদাল। এরপর মেসি এক ইনস্টাগ্রাম পোস্টে এর কড়া জবাব দেন। এমনকি বেতন কমানো নিয়েও ক্লাবের আচরণে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি।

এরপর ক্লাবে এমন গৃহযুদ্ধের ফলে বার্সেলোনায় মেসির শেষই দেখা হচ্ছিল ইউরোপীয় গণমাধ্যমে। গুঞ্জন পূর্ণতা পায় ইন্টার মিলান আর ম্যানচেস্টার সিটির কর্তাব্যক্তিরা প্রকাশ্যে মেসিকে দলে পাওয়ার আগ্রহ দেখালে।

তবে সেতিয়েন জানালেন, বর্তমান পরিস্থিতি মেসিকে তার ক্লাব ছাড়তে ভাবাবে না মোটেও। স্প্যানিশ কোচের ভাষ্য, ‘এসব ব্যাপার বড়ো ক্লাবে হয়েই থাকে। তবে দুঃখের ব্যাপারটা হচ্ছে, এটা গণমাধ্যমে এসে গেছে। তবে আমি মনে করি না যা ঘটেছে সেটা মেসির মনে ক্লাবে থাকা-না থাকা নিয়ে দোটানা সৃষ্টি করবে। আমি নিশ্চিত সে ন্যু ক্যাম্পেই তার ক্যারিয়ারের ইতি টানবে।’

করোনা ভাইরাসের কারণে প্রায় এক মাসেরও বেশি সময় ধরে স্থগিত আছে লা লিগা। কবে মাঠে ফিরবে তা-ও অনিশ্চিত। এমন অবস্থায় যদি আর লিগের খেলা না-ই হয়, তবে তালিকার শীর্ষে থাকায় বার্সেলোনার শিরোপা জেতার সম্ভাবনা আছে বেশ।

তবে সেতিয়েন জানালেন, মাঠে খেলেই শিরোপা জিততে চান তিনি। বার্সা কোচ বলেন, ‘মাঠে খেলেই লা লিগা চ্যাম্পিয়ন হতে চাই। মাঠেই জিততে চাই।’

তিনি আরো জানান, খেলে শিরোপা না জিতলে সেই অনুভূতি খুব একটা ছোঁবে না তাকে, ‘যদি লিগ শেষ না হয়, তাহলে কী হবে আমি জানি না। কিন্তু রিয়ালের সামনে থাকার কারণে যদি চ্যাম্পিয়ন হতে হয়, তাহলে শিরোপা জেতার স্বাদটা পুরোপুরি অনুভব করতে পারব না। কারণ যখন আমি এসেছি ক্লাবে, তখনই আমরা লিগের শীর্ষে ছিলাম।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

বিশ্বে করোনা সংক্রমণ ৫৫ কোটি ছাড়ালো, মৃত্যু আরও ১৩২৬

মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত একদিনে ভাইরাসটিতে ১ হাজার ৩২৬

বিস্তারিত »

রেল ক্রসিংয়ের উপর পর্যায়ক্রমে ওভারপাস নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী’র

সব শহরে রেল ক্রসিংয়ের উপর পর্যায়ক্রমে ওভারপাস নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয়

বিস্তারিত »

চিলির অভিযোগ খারিজ, বিশ্বকাপ খেলতে বাধা নেই ইকুয়েডরের

চিলির করা খেলোয়াড়ের জন্মস্থান ও বয়স চুরির গুরুতর অভিযোগের মুখে পড়েছিল ইকুয়েডর। লাতিন অঞ্চলের বাছাইপর্ব

বিস্তারিত »

যুক্তরাষ্ট্রে বিশেষ টুর্নামেন্ট খেলবে রিয়াল, বার্সা ও জুভেন্টাস

গতবছর ইউরোপিয়ান ফুটবলে উয়েফার বিদ্রোহী টুর্নামেন্ট হিসেবে সুপার লিগের কথা শোনা গিয়েছিল। সেই সুপার লিগের

বিস্তারিত »