Mon, May 23, 2022
রেজি নং- আবেদিত

অবসরের ঘোষণা দেয়ার একদিন পরই মেসির মূর্তি উন্মোচন

বুয়েনস এয়ারসের মেয়র হোরাসিও লাররেতা রদ্রিগুয়েজ লা প্লাটা নদীর তীরে স্থাপিত মেসির মূর্তিটি উন্মোচন করেন যেখানে আর্জেন্টিনার অধিনায়ক ফুটবল নিয়ে দৌড়ানোর ভঙ্গিতে রয়েছেন।

জাতীয় দল থেকে অবসরে যাবে বলে ঘোষণা দেয়ার একদিন পরই আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এয়ারসে উন্মোচন করা হল বর্তমান সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসির ব্রোঞ্জের একটি মূর্তি। বিবিসি বলছে, বুয়েনস আইরিসের মেয়র হোরাসিও লাররেতা রদ্রিগুয়েজ লা প্লাটা নদীর তীরে স্থাপিত মেসির মূর্তিটি উন্মোচন করেন যেখানে আর্জেন্টিনার অধিনায়ক ফুটবল নিয়ে দৌড়ানোর ভঙ্গিতে রয়েছেন।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়া কোপা আমেরিকা ফুটবলের শতবর্ষ আসরে ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে যাওয়ার পরপরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি।

মেসির এই ঘোষণার পরই সাবেক ফুটবলার থেকে শুরু করে ভক্তদের মাঝে হাহাকারের সৃষ্টি হয়। ভক্তদের দাবি ‘যেও না লিও’। ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাও বলেছেন একই কথা।  আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাউরিচিও মাকরি অবসর চিন্তা ঝেড়ে ফেলে মেসিকে জাতীয় দলের সঙ্গে থেকে যাওয়ার অনুরোধ করেছেন। তিনি বলেন, ‘আমাদের আর্জেন্টিনাতে যা আছে, তার মধ্যে মেসিই সবচেয়ে বড় কিছু। তাই অবশ্যই আপনাকে তার যত্ন নিতে হবে।’

২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে সমালোচকদের কথা কানে না তোলার পরামর্শও দিয়েছেন প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘যে সব কথা বলা হয়েছে, তাতে তাকে মনোযোগ না দিতে বলেছি। সত্যি হলো, (কোপায় যেটা হয়েছে) আমরা খুবই খুশি।’

আর্জেন্টিনাকে কোপা আমেরিকার ফাইনালে তোলার পথে ৫ গোল করেন মেসি। কিন্তু দেশের ২৩ বছর ধরে চলা শিরোপা খরা কাটাতে পারেননি বার্সেলোনার এই ফরোয়ার্ড। এই হতাশা থেকেই জাতীয় দলকে আচমকা বিদায় বলে দেন মেসি।

মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার উদ্দেশে পাড়ি জমানো মেসিকে দেশের হয়ে বড় কোনো শিরোপা জিততে না পারায় বরাবরই সমালোচনার শিকার হতে হয়েছে।

ব্রোঞ্জের এই মূর্তিটি পাসেও দে লা গ্লোরিয়া রাস্তার পাশে স্থাপন করা হয়েছে। সেখানে টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েল সাবাতিনি এবং বাক্সেটবল খেলোয়াড় ম্যানুয়েল জিনোবিলির মতো আর্জেন্টিনার খ্যাতিমান আরো কয়েকজন খেলোয়াড়ের মূর্তিও রয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

ক্ষেপণাস্ত্র হামলায় ২৭০ ‘জাতীয়তাবাদী’ নিহত: রাশিয়া

রুশ বাহিনী ইউক্রেনে ২৭০ জনের বেশি জাতীয়তাবাদীকে হত্যা করেছে এবং ইউক্রেনের সামরিক বাহিনীর সম্পদ ধ্বংস

বিস্তারিত »

ফান্সের বিরুদ্ধে ‘প্রতিশোধ’ নিলো রাশিয়া

ফ্রান্সের বিরুদ্ধে প্রতিশোধ নিলো রাশিয়া। দেশটি ৩৪ জন ফরাসি কূটনীতিককে বহিষ্কার করেছে। রাশিয়া ত্যাগের জন্য

বিস্তারিত »

যুক্তরাজ্যে মূল্যস্ফীতির রেকর্ড, ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছে মানুষ

যুক্তরাজ্যে লাফিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য। চলতি বছরের এপ্রিলে দেশটিতে মূল্যস্ফীতি বেড়ে ১৯৮২ সালের

বিস্তারিত »