Mon, May 23, 2022
রেজি নং- আবেদিত

বরিশালে ৩ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

বরিশাল জেলার উজিরপুরে ৩টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। পঞ্চম দফায় ইউপি নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই ও জাল ভোট দেওয়ার অভিযোগে ভোট গ্রহণ স্তগিত করা হয়। নির্বাচনের দায়িত্ব থেকে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ারকে অব্যাহতি দেওয়া হয়েছে। স্থগিত কেন্দ্রগুলো হলো- গুঠিয়া ইউনিয়নের বান্না সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডহরপাড়া ও রহিরকাঠি কেন্দ্র।।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মো. মনিরুজ্জামান জানান তবে দুর্গাপাশা ইউনিয়নে এখন পর্যন্ত অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোট হচ্ছে বলে জানান ।

উজিরপুর উপজেলা নির্বাচন অফিসার জসিমউদ্দিন জানান, বান্না সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুর্বৃত্তরা প্রবেশ করে ৫০/৬০টি ব্যালট পেপার ছিনতাই করে এবং জালভোট দেয়ার চেষ্টা চালায়। এ ঘটনায় সকাল ১১টায় বান্না কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়। পুলিশ চেষ্টা করেও ব্যালট পেপার ছিনিয়ে নেয়া দুর্বৃত্তদের আটক করতে পারেনি। এরপর ডহরপাড়া কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই হলে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

দুপুর সোয়া ১২টায় বইরকাঠি কেন্দ্রে একই অভিযোগে ভোটগ্রহণ স্থগিত করেন নির্বাচন অফিসার। এই নির্বাচন কর্মকর্তা আরও জানান, প্রার্থীদের অভিযোগের প্রেক্ষিতে উজিরপুর থানার ওসি মো. গোলাম সরোয়ারকে নির্বাচনের কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে নির্বাচন কমিশন। উজিপুরের গুঠিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার সংখ্যা ১৮ হাজার ৫৮৩ জন। অপরদিকে বাকেরগঞ্জ উপজেলার দুর্গাপাশা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন সংরক্ষিত সদস্য পদে ১৩ এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোট প্রদান করবেন ৯ হাজার ৩ জন ভোটার।  

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এই সম্পর্কীত আরো সংবাদ পড়ুন

ক্ষেপণাস্ত্র হামলায় ২৭০ ‘জাতীয়তাবাদী’ নিহত: রাশিয়া

রুশ বাহিনী ইউক্রেনে ২৭০ জনের বেশি জাতীয়তাবাদীকে হত্যা করেছে এবং ইউক্রেনের সামরিক বাহিনীর সম্পদ ধ্বংস

বিস্তারিত »

ফান্সের বিরুদ্ধে ‘প্রতিশোধ’ নিলো রাশিয়া

ফ্রান্সের বিরুদ্ধে প্রতিশোধ নিলো রাশিয়া। দেশটি ৩৪ জন ফরাসি কূটনীতিককে বহিষ্কার করেছে। রাশিয়া ত্যাগের জন্য

বিস্তারিত »

যুক্তরাজ্যে মূল্যস্ফীতির রেকর্ড, ব্যয় মেটাতে হিমশিম খাচ্ছে মানুষ

যুক্তরাজ্যে লাফিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য। চলতি বছরের এপ্রিলে দেশটিতে মূল্যস্ফীতি বেড়ে ১৯৮২ সালের

বিস্তারিত »